logo

সোমবার ১৬ অক্টোবর ২০১৭, ১ কার্তিক ১৪২৪, ২৫ মহররম ১৪৩৮

শিরোনাম

সংবিধান মেনেই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে : হানিফ
১৬ অক্টোবর, ২০১৭
কুষ্টিয়া প্রতিনিধি
সংলাপে বিএনপির দেওয়া প্রস্তাব সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, সংসদ ভেঙে দিয়ে সরকার গঠন করার বিষয়টি সংবিধানে নেই। আর সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। বিএনপিকে সংবিধানের মধ্য থেকেই আগামী নির্বাচনে অংশ নিতে হবে।

আজ সোমবার দুপুরে কুষ্টিয়া মেডিকেল কলেজের সাত বছর পূর্তিতে কুষ্টিয়া মেডিকেল কলেজ ডে পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সংবিধানে আছে, নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন, আর বর্তমান সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করবে। এটা মেনে নিয়েই বিএনপিকে নির্বাচনে আসতে হবে।

নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বিএনপির ইভিএম পদ্ধতির বিপক্ষে অবস্থান নেওয়া প্রসঙ্গে হানিফ বলেন, ‘আমরা মনে করি, বিএনপি যে প্রস্তাবনা দিয়েছে, দুটি বিষয় খুবই উল্লেখ করার মতো। একটা হলো ইভিএম পদ্ধতি তারা চায় না। বিএনপি কেন তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে চায় না, এটা বোধগম্য নয়। আসলে তারা তথ্যপ্রযুক্তিকে ভয় পায়। যার কারণে হয়তো তারা তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে চায় না। ব্যালট পেপার দিয়ে ভোটের মাধ্যমে অনেক অভিযোগ ওঠে। ব্যালট পেপার চুরি হওয়া, ব্যালট পেপার আগে ভরে নেওয়া, কারচুপির অনেক অভিযোগ ওঠে। সেখানে ইভিএম পদ্ধতির মাধ্যমে ব্যালট পেপার নেই এবং এটার মাধ্যমে খুব দ্রুত সময়ের মধ্যে ভোট প্রদান করা ও গণনা সম্পন্ন করা যায়। এখানে কারচুপির কোনো সুযোগ নেই। বিএনপি আসলে সব সময় ষড়যন্ত্র এবং কারচুপির ভোট করতে অভ্যস্ত বলেই বিএনপি ইভিএম চায় না।’

সার্জারি বিভাগের প্রধান ডা. মোসতানজিদ লোটাসের সভাপতিত্বে অনুষ্ঠানে কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মীর মাহফুজুল হক চৌধুরী, জেলা প্রশাসক জহির রায়হান, কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by