logo

বুধবার ১৮ অক্টোবর ২০১৭, ৩ কার্তিক ১৪২৪, ২৭ মহররম ১৪৩৯

শিরোনাম

খালেদা জিয়াকে গ্রেপ্তারের চিন্তা সরকার করেনি : ওবায়দুল কাদের
১৮ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তারের কোনো চিন্তা সরকার করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘এখন আইনের ব্যাপারটা আইন প্রয়োগকারী সংস্থা জানে, আদালত জানে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৩তম জন্মিদন উপলক্ষে আজ বুধবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

চিকিৎসা ও পরিবারের সঙ্গে সময় কাটিয়ে তিন মাস পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ বিকেলে লন্ডন থেকে দেশে ফিরছেন। সাবেক প্রধানমন্ত্রী এমন এক সময়ে দেশে ফিরছেন যখন তাঁর বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এ ছাড়া ১২ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঢাকায় দুটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম নূর নবী এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান এ দুটি পরোয়ানা জারি করেন।

বিএনপি মনে করে, রাজনৈতিক কারণেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অপরদিকে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সরকার খালেদা জিয়াকে গ্রেপ্তারে কোনো চিন্তা-ভাবনা করেনি। এখন আইনের ব্যাপারটা আইন প্রয়োগকারী সংস্থা জানে, আদালত জানে। এটা আদালতের গ্রেপ্তারি পরোয়ানা, এখানে সরকার কোনো গ্রেপ্তারি পরোয়ানা জারি করেনি।’

এ দিকে শেখ রাসেলের জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামে আওয়ামী লীগ ও তার সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীদের।

১৯৭৫ সালে ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটে প্রাণ হারানো চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেল জন্ম গ্রহণ করে ১৯৬৪ সালের আজকের এইদিনে। ওই দিন বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সবাইকে হত্যা করে ঘাতকরা। আজ সারা দেশে নানা কর্মসূচিতে শেখ রাসেলের জন্মদিন পালিত হচ্ছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by