logo

বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মহররম ১৪৩৯

শিরোনাম

খালেদা জিয়ার দুই মামলা ২৬ অক্টোবর পর্যন্ত মুলতবি
১৯ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম ২৬ অক্টোবর পর্যন্ত মুলতবি ঘোষণা করেছেন আদালত।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামান এ আদেশ দেন।

এদিন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন খালেদা জিয়া। শুনানি শেষ বিচারক প্রতি মামলায় এক লাখ টাকা করে দুই লাখ টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন।

আদালত দুটি শর্তে খালেদা জিয়াকে জামিন দেন। প্রথমত দুই মামলায় এক লাখ টাকা করে বন্ড এবং দুজন জামিনদার হতে হবে; দ্বিতীয়ত চিকিৎসার জন্য বিদেশে গেলে আদালতের অনুমতি নিতে হবে।

এদিন বেলা সোয়া ১১টার দিকে আদালতে হাজির হন খালেদা জিয়া। এর পর সাড়ে ১১টার দিকে তিনি জামিন আবেদন করেন।

এর আগে সকাল ১০টা ২৮ মিনিটে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া। এ সময় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে ছিলেন।

আদালতে নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যসহ খালেদা জিয়ার আইনজীবী ছাড়াও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকতউল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস আদালতে উপস্থিত ছিলেন।

পরে দুপুর ১টা ২৫ মিনিটে খালেদা জিয়া আদালত চত্বর ত্যাগ করেন।

প্রসঙ্গত, চিকিৎসার জন্য গত তিন মাস ধরে লন্ডনে অবস্থান করছিলেন খালেদা জিয়া। এর মধ্যেই গত ১২ অক্টোবর দুর্নীতির দুই মামলায় জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

ওই দিন অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির কার্যক্রম শেষ করে যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ঠিক করে দেন আদালত। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি জেরার পর্যায়ে রয়েছে।

এদিকে চিকিৎসার জন্য তিন মাস যুক্তরাজ্যে অবস্থান করে বুধবার বিকালে দেশে ফেরেন খালেদা জিয়া।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by