logo

শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪, ২৯ মহররম ১৪৩৯

শিরোনাম

পাকিস্তানের ষড়যন্ত্রে রোহিঙ্গাদের ওপর আক্রমণ : মতিয়া
২০ অক্টোবর, ২০১৭
শেরপুর প্রতিনিধি
দেশের অর্থনীতি ভেঙে দিতেই পাকিস্তানের ষড়যন্ত্রে মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর আক্রমণ হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

আজ শুক্রবার শেরপুরের নালিতাবাড়ী উপজেলার শিশু শিক্ষার্থীদের মধ্যে সৌরবাতি বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন মন্ত্রী।

মতিয়া চৌধুরী আরো বলেন, ‘যখন পদ্মা সেতু নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি, তখন পাকিস্তান ভাবল, বাংলাদেশকে আর ঠেকানো যাচ্ছে না। মিয়ানমারের সঙ্গে তাদের সম্পর্ক রয়েছে। সে কারণেই মিয়ানমারের সেনারা রোহিঙ্গাদের ওপর আক্রমণ করল। রোহিঙ্গারা দলে দলে বাংলাদেশের প্রবেশ করল। পাকিস্তান ভেবেছিল বাংলাদেশের অর্থনীতি ভেঙে পড়বে। কিন্তু না, ভেঙে পড়ে নাই। আমাদের অর্থনীতিকে তারা নষ্ট করতে পারবে না।’

উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির তিন হাজার ২২০ শিক্ষার্থী এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে কর্মরত ইমাম-মুয়াজ্জিন, পুরোহিত, ঠাকুর, আয়া-দপ্তরি ও ধাত্রীসহ তিন শতাধিক ব্যক্তির মধ্যে সৌরবাতি বিতরণ করেন কৃষিমন্ত্রী।

উপজেলায় দিনব্যাপী সৌরবাতি বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার (এসপি) রফিকুল হাসান গনিসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতাকর্মীরা।

গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা অভিযান শুরু হওয়ার পর রোহিঙ্গারা নিজেদের ঘরবাড়ি ছেড়ে পালানো শুরু করে। সীমান্ত পাড়ি দিয়ে এ পর্যন্ত বাংলাদেশে প্রবেশ করেছে পাঁচ লক্ষাধিক রোহিঙ্গা। এদের বেশির ভাগই শিশু ও নারী বলে জানা গেছে। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বের বেশির ভাগ দেশি বাংলাদেশের প্রশংসা করে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by