logo

রবিবার ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

শিরোনাম

‘রাজনীতির লোককে পর্যবেক্ষক নিয়োগ দেয়া যাবে না’
২২ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
নির্বাচনের সময় রাজনৈতিক কোনো লোককে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেয়া যাবে না বলে সতর্ক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভা হয়। এসময় সিইসি এ সতর্কতার কথা জানান।

তিনি বলেন, পর্যবেক্ষকদের দায়িত্ব পালনকালে ভোট বাধাগ্রস্ত করা যাবে না। এই বিষয়টির দিকে লক্ষ্য রাখতে হবে।

পর্যবেক্ষক সংস্থাকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক পরিচয়ধারী কাউকে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেয়া যাবে না।

মতবিনিময় সভায় পর্যবেক্ষক সংস্থার ২৫ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সিইসি জানান, রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময়ে নির্বাচন পর্যবেক্ষকদের ভূমিকা নিয়ে কথা হয়েছে এবং পর্যবেক্ষকরা যাতে সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে পারেন, সে বিষয়ে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা বিভিন্ন পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, “আপনারা নির্বাচন চলাকালে মাঠে ময়দানে বিচরণ করবেন, সঠিক সংবাদ সংগ্রহের সুযোগ পাবেন। আপনাদের পরামর্শ আমরা গুরুত্ব সহকারে গ্রহণ করব এবং বিবেচনা করব।”

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে আইন সংস্কার, আসন সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোড ম্যাপ নিয়ে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ অংশীজনদের সঙ্গে ধারাবাহিক এই সংলাপ করছে।

গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধি এবং ২৪ আগস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করে কমিশন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by