logo

সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর ১৪৩৯

শিরোনাম

নির্বাচনে নারীদের পরামর্শ গুরুত্ব সহকারে নিচ্ছেন সিইসি
২৩ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
নারী সমাজের সুপারিশ ও পরামর্শ ‘গুরুত্ব সহকারে’নিয়ে জাতীয় নির্বাচনসহ সব নির্বাচন করার কথা বলেছেন প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কেএম নূরুল হুদা।

সোমবার বেলা সাড়ে ১১টায় নির্বাচন ভবনের সভাকক্ষে নারী নেত্রীদের সঙ্গে সংলাপের শুরুতে এ কথা বলেন তিনি।

উপস্থিত নারী নেত্রীদের উদ্দেশে সিইসি নূরুল হুদা বলেন, জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচনে আপনাদের কাছ থেকে কী ধরনের সহযোগিতা পেতে পারি সেই বিষয়ে খোলামেলা আলোচনা করতে চাই। আপনারা নারী সমাজের কথা বলুন, দেশের কথা বলুন; সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের কথা বলুন।

তিনি বলেন, আমার বিশ্বাস- এই আলোচনার মধ্য দিয়ে যে উপকরণ সংগ্রহ করব, নির্বাচন পরিচালনায় তা সহায়ক হবে। আপনাদের সুপারিশ ও পরামর্শ আমরা গুরুত্বসহকারে বিবেচনা করব।

সংলাপে ২২ নারী নেত্রীকে আমন্ত্রণ জানালেও দুপুর ১২টা পর্যন্ত ১৩ জন উপস্থিত হয়েছেন বলে নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন।

এদের মধ্যে রোকেয়া কবির, মালেকা ভানু, রেখা চৌধুরী, অ্যারোমা দত্ত, ফাতেমা আক্তার, নাসরিন বেগম, ফরিদা ইয়াসমিন, রীনা সেন গুপ্ত, পারভীন সুলতানা ঝুমা, মাহবুবা বেগম, রেহানা সিদ্দিকী, মাসহুদা খাতুন শেফালী এবং মনসুরা আক্তার রয়েছেন।

সংলাপ শুরুর পর সূচনা বক্তব্যে বিভিন্ন ক্ষেত্রে নারীদের অবদানের কথা তুলে ধরে সিইসি কে এম নূরুল হুদা।

তিনি বলেন, রাজনৈতিক অঙ্গনে নারীদের অবস্থান উজ্জ্বল- তা আমরা সকলেই জানি। এ অঞ্চলে বেগম রোকেয়া, সুফিয়া কামাল, প্রীতিলতা ওয়াদ্দেদার নারীদের সামাজিক দ্বার উন্মোচন করে রেখেছেন। সেই পথ ধরে জীবনের প্রতিটি অঙ্গনে দেশের নারীদের পদচারণার অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। বাংলাদেশের নারীর অধিকার ও ক্ষমতায়নে দৃষ্টি আকর্ষিত হয়েছে।
দেশ গঠনে ও পরিচালনায় নারীর অবদান গুরুত্বপূর্ণ মন্তব্য করে বিভিন্ন ক্ষেত্রে নারীরা তাদের অবস্থান সুসংহত করেছে বলেন নূরুল হুদা।

এর আগে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ অগস্ট গণমাধ্যম প্রতিনিধি এবং ২৪ অগাস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় করে নির্বাচন কমিশন।

মঙ্গলবার নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by