logo

সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর ১৪৩৯

শিরোনাম

ন্যায় বিচারের স্বার্থে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে হবে: জর্ডানের রানি
২৩ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
শুধু মানবতা নয়, ন্যায়বিচারের স্বার্থে বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ। সোমবার দুপুরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করেন জর্ডানের রানি রানিয়া।

তিনি বলেন, কঠিন সময়ে চ্যালেঞ্জ মোকাবেলায় নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে বাংলাদেশ বিশ্বে প্রশংসার নজির রেখেছে।

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে এখানে অবস্থানরত ৬০ হাজার শিশু ও ৪০ হাজার গর্ভবতী নারী এবং বৃদ্ধাদের প্রতি সুদৃষ্টি রাখতে জাতিসংঘের প্রতি আহ্বান জানান তিনি।

রানি রানিয়া আল আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর চলা হত্যাযজ্ঞ ও নির্যাতনের কথা রোহিঙ্গাদের কাছে শুনেছি। রাখাইনে রোহিঙ্গাদের সঙ্গে যেটা হয়েছে, সেটা জাতিগত নিধন। জর্ডান সরকার মিয়ানমারের এমন হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায়।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় রানির সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী চুমকি, কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু) আসনের সংসদ সদস্য সায়মন সরকার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেকুল্লাহ রফিকসহ কক্সবাজার জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টা ৯ মিনিটে বিশেষ বিমানে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এর পর বেলা ১২টা ৩৫ মিনিটে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ।

তিনি কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by