logo

রবিবার ১২ নভেম্বর ২০১৭, ২৮ কার্তিক ১৪২৪, ২২ সফর ১৪৩৯

শিরোনাম

জনসমাগম ঠেকাতে বিএনপিকে বাধা দিচ্ছে কে: কাদের
১২ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির সমাবেশে জনসমাগম ঠেকাতে বাধা দেয়ার অভিযোগ অস্বীকার করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, খোঁজ নিতে হবে জনসমাগম ঠেকাতে বাধাটা কে দিচ্ছে? বিএনপি তো নিজেরাই নিজেদের বাধা দেয়।

রোববার দুপুরে রাজধানীর একটি রেস্তোরাঁয় জাতীয় সড়ক পরিবহন নিরাপত্তা কাউন্সিলের ২৫তম সাধারণ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রোববার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের আগে সকাল থেকে আশপাশের জেলা থেকে ঢাকাগামী অধিকাংশ বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বিএনপি নেতারা অভিযোগ করেছেন, তাদের কর্মসূচিতে জনসমাগম ঠেকাতে সরকার পরিকল্পিতভাবে বাস চলতে দিচ্ছে না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এসব অভিযোগ অতীতে দেখেছি। এসব অভিযোগের বাস্তব কোনো ভিত্তি নেই। কথায় কথায় নালিশ করা বিএনপির পুরনো অভ্যাস।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৮ নভেম্বর শনিবার বলেই ৭ মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতির জন্য আমরা সমাবেশ দিয়েছি। এ ধরনের সমাবেশে জন ভোগান্তি হবেই, এটাকে সহনীয় মাত্রায় রাখা রাজনৈতিক দলের দায়িত্ব। কিন্তু আজকে তো বিষয়টি সহনীয় মাত্রায় নেই। খালেদা জিয়ার সংবর্ধনার দিনও একই অবস্থা হয়েছিল। আমরাও শেখ হাসিনাকে সংবর্ধনা দিয়েছিলাম। কিন্তু সেটা সুশৃঙ্খল পরিবেশে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, তারা একবার বলে সহায়ক সরকার লাগবে, আবার বলে তত্ত্বাবধায়ক সরকার। আসলে তারা কি চায়, আজ কি সেটা স্পষ্ট করবেন খালেদা জিয়া? আমাদের কথাতো পরিষ্কার, আমরা সংবিধানের বাইরে যাবো না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যে সরকার ক্ষমতায় থাকে তারাই নির্বাচনকালীন সরকার হয়।

তিনি আরো বলেন, খালেদা জিয়া ঘর থেকে বেরুলেই দুর্ভোগ সৃষ্টি হয়। খালেদা জিয়ার চেয়ে বড় সমাবেশ আমি কক্সবাজারে করেছি। কোনো জনদুর্ভোগ হয়নি। কিন্তু তিনি (খালেদা জিয়া) ঘর থেকে বেরুলেই একটা দুর্ভোগ সৃষ্টি হয়ে যায়। ক্ষমতার বাইরে থেকেও সমাবেশের নামে বিএনপি এখন রাস্তাঘাট অচল করে দিয়েছে। ঢাকা অচল করেছে। এ থেকে বোঝা যায় ক্ষমতায় গেলে তারা দেশ অচল করে দিবে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by