logo

মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭, ৩০ কার্তিক ১৪২৪, ২৪ সফর ১৪৩৯

শিরোনাম

একটি গোষ্ঠী ষড়যন্ত্র করে হিন্দুপল্লীতে হামলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
১৪ নভেম্বর, ২০১৭
রংপুর প্রতিনিধি
দেশের একটি গোষ্ঠী ষড়যন্ত্র রংপুরে এ হামলা চালিয়েছে। তারা রামু, ব্রাহ্মণবাড়িয়া, ফরিদপুর এবং সর্বশেষ রংপুরে হামলা চালিয়েছে। এটি পরিকল্পিত হামলা। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ (মঙ্গলবার) দুপুরে রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়া ও হরকলি গ্রামে ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যার ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে সেই টিটু রায়কে আজ নীলফামারী থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আগুন ও হামলার শিকার ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি।

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার, জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি এমপি, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক উপস্থিত ছিলেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী হরকলি মাদরাসা মাঠে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশে যোগ দেন। জেলা পুলিশ আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মিজানুর রহমান। সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রীসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ ঘটনায় প্রধান আসামি মাওলানা সিরাজসহ এ পর্যন্ত ১৭৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে গেলো শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নিসংযোগ এবং ভাংচুরসহ লুটপাট করা হয়।

এ ঘটনায় শুক্রবার রাতেই রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by