logo

বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০১৭, ২ অগ্রহায়ণ ১৪২৪, ২৬ সফর ১৪৩৯

শিরোনাম

বিশৃঙ্খলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ কাদেরের
১৬ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ বিষয়ে নির্দেশ দেওয়ার কথা জানান তিনি।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় কাদের এ কথা জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেওয়ায় সভার আয়োজন করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের আরো বলেন, বিশৃঙ্খলাকারীদের অতীতেও বিচার হয়েছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মহিলা আওয়ামী লীগের সদস্যদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘নারীদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়নের চাকা সচল হবে না। মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার। নির্বাচনের জন্য সবাইকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়নের কর্মকাণ্ডের কথা বলতে হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জের নির্বাচন।’

সদস্য সংগ্রহের সময় নতুন নারী ভোটারদের গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৮ নভেম্বরের নাগরিক সমাবেশ হবে সর্বকালের সেরা সমাবেশ। কবিতা আবৃত্তির মাধ্যমে এই সমাবেশ শুরু হবে। সমাবেশে সবাইকে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি। সমাবেশ নির্বিশেষে জনমতের প্রতিফলন ঘটবে এবং তা একটি জনসমুদ্রে পরিণত হবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে কাদের বলেন, ‘আদালতে হাজিরা দিতে গিয়ে বলেন ন্যায়বিচার পাবেন না। তাহলে আদালতের ওপর আপনার বিশ্বাস নাই। আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন। আপনার আত্মপক্ষ বক্তব্য নতুন করে বিশ্ব রেকর্ড হবে।’ তিনি বলেন, আওয়ামী লীগ কোনো মামলায় হস্তক্ষেপ করেনি। ভবিষ্যতেও হস্তক্ষেপ করবে না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলা সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by