logo

শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ২৭ সফর ১৪৩৯

শিরোনাম

সেনাবাহিনীকে নির্বাচনের আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে: খসরু
১৭ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ দাবি জানান।

জাতীয় নাগরিক সংসদ নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।

খসরু বলেন, আগামী নির্বাচ‌নে সেনা মোতায়েন ছাড়া কোনোভাবে নির্বাচ‌ন হবে না। সেনাবাহিনীকে নির্বাচনের আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে। অন্যথায় নির্বাচন হবে না।

তিনি আরও বলেন, কোনো দেশে সংসদ বহাল রেখে কোনো সংসদ নির্বাচ‌ন হয় না। এ দেশেও ৫ জানুয়ারির মতো নির্বাচ‌ন আর হবে না এবং হতে দেয়া যাবে না।

আওয়ামী লীগ যদি ৫ জানুয়ারির নির্বাচ‌ন দেশে আবার করতে চায়, তা হলে যে কোনো মূল্যে তাদের প্রতিহত করা হবে বলেও ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

তিনি বলেন, আমরা দেশে বিশৃঙ্খলা করতে চাই না। কেউ যদি বিশৃঙ্খলা করে, তা হলে দেশের জনগণকে পাশে রেখে আমরা তাদের প্রতিহত করব।

জাতীয় নাগরিক সংসদের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হাসান, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by