logo

রবিবার ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

শিরোনাম

নির্বাচনের আগে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ
১৯ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
ভোটের আগে সব ধরনের সংখ্যালঘু মানুষের সর্বোচ্চ নিরাপত্তা বিধান করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা।

আজ রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে রংপুর সিটি করপোরেশন নির্বাচন-২০১৭-এর আইনশৃঙ্খলাবিষয়ক সভায় এই নির্দেশ দেওয়া হয়।

এ সময় নির্বাচন কমিশনাররা ছাড়াও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), আনসারের মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিজের বক্তব্যে সিইসি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন করার স্বার্থে যা যা করণীয়, প্রত্যেক প্রার্থী তাঁরা সমান সুযোগ পাবেন, আমাদের কাছে কোনো রাজনৈতিক দল বা প্রশাসন বড় কথা নয়, ধর্মভিত্তিক সংখ্যালঘুর বিষয় না। যারা হয়তো দরিদ্র শ্রেণির লোক, তারাও এক ধরনের সংখ্যালঘু, যারা মহিলা তারাও এক ধরনের সংখ্যালঘু, সুতরাং কোনো সংখ্যালঘু যাতে নিরাপত্তাহীনতার মধ্যে না ভোগে, সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে এবং তাঁরা আশ্বস্ত করেছেন যে তাঁরা রাখবেন।’

সভা থেকে জানানো হয়, রংপুরে নির্বাচনের দিন প্রতিটি ভোটকেন্দ্রে ২২ জন সশস্ত্র আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ২৪ জন সশস্ত্র সদস্য আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করবেন। থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটও।

রংপুর সিটি নির্বাচনে নির্বাচন কমিশন কোনো রাজনৈতিক দলের প্রত্যাশা পূরণ করবে না বলে জানান প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, নির্বাচন কমিশনের একমাত্র লক্ষ্য একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by