logo

মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ০১ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

‘প্রস্তাবিত সম্প্রচার আইন বাকশালের চূড়ান্ত বহিঃপ্রকাশ’
২১ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রস্তাবিত সম্প্রচার আইন-২০১৭ বাকশালের চূড়ান্ত বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এই আইনকে ভিন্ন মত দমনের অস্ত্র ও বিএনপির বিরুদ্ধে প্রয়োগ করা হবে বলে আশঙ্কাও করেন তিনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি একথা বলেন।

রিজভী বলেন, সম্প্রচার আইনে শাস্তি হিসেবে ৫ কোটি টাকা এবং ৩ বছরের কারাদণ্ড রাখার প্রস্তাব করা হয়েছে। এর অধীনে সর্বপ্রথম বর্তমান সরকার প্রধান ও সন্ত্রাসের বাদশা তথ্যমন্ত্রী হাসানুল হল ইনুর শাস্তি হতে হবে। কারণ ইনু নিজে জনবিশৃঙ্খলাকারি বক্তৃতা দিচ্ছেন প্রতিদিন। প্রথমে তার ৫ কোটি টাকা ও ৩ বছর জেল হতে হবে।

তিনি আরো বলেন, কিন্তু তার কোন শাস্তি হবে না। এই আইন বিএনপিসহ ভিন্ন মত দমনে ব্যবহার করা হবে। স্বাধীনতা, গণতন্ত্র, আইনের শাসন ও বিচারের কথা বললেই জনবিশৃঙ্খলা হয়েছে বলে বিচার করা হবে।

আজ সবকিছু বন্দি মন্তব্য করে তিনি বলেন, মানুষ বন্দি, গণতন্ত্র বন্দি, মিছিল বন্দি, বিচার বন্দি। সত্যি বললে বন্দুকের নলেরর মুখে প্রধান বিচারপতিকেও দেশ ত্যাগ করতে বাধ্য হয়েছে।

তথ্যমন্ত্রী সম্প্রচার আইন ২০১৭ প্রস্তাবনা দিয়েছেন তথ্যমন্ত্রী। এ আইনে শাস্তি হিসেবে ৫ কোটি টাকা জরিমানা ও ৩ বছরের কারাদণ্ডের বিধান রাখার প্রস্তাব রয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by