logo

বুুধবার ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

সরকারকে জোর করে সরাতে হবে : মির্জা ফখরুল
২২ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, জোর করে সরকারকে সরাতে হবে। এ ছাড়া সম্ভব নয়। অধিকার ফিরিয়ে আনতে চাই আমরা। এ সরকার সবকিছু শেষ করেছে। লুটপাট করে এ দেশের অর্থনীতিকে শেষ করে দিয়েছে।

আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘এই পাথর সরাতে না পারলে দেশের অস্তিত্ব থাকবে না। তাই শক্ত হ্যামার দিয়ে বল প্রয়োগ করে এই পাথরকে সরাতে হবে। এই পাথর সরাতে না পারলে দেশের অস্তিত্ব থাকবে না। স্বাভাবিক পদ্ধতিতে এই পাথর সরানো যাবে না। দেশের ছাত্রসমাজ, যুবসমাজকেই এই পাথর সরানোর নেতৃত্ব দিতে হবে। সামনে এগিয়ে আসতে হবে, সকল বাধা দূর করে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজকে এই সরকার জনগণের সমর্থনে ক্ষমতায় আসেনি। তারা জোর করে গুম, খুন করে ক্ষমতা দখল করে আছে।’ তিনি বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে প্রধান বিচারপতিকে (এস কে সিনহা) জোর করে ছুটিতে পাঠিয়েছে। আবার তাকে জোর করে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। এই সবের মধ্য দিয়ে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। এই অত্যাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে।’

আলোচনা সভায় ছাত্রদলের সভাপতি রাজিব আহসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by