logo

মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০১৭, ২১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ মামলার প্রতিবেদন ফের পেছালো
০৫ ডিসেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন ফের পেছাল। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১০ জানুয়ারি নতুন দিন ঠিক করেছেন আদালত।

আজ (মঙ্গলবার) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ঠিক ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করে সময় আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন তারিখ ঠিক করেন।

জুলাই মাসে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে আন্দোলনের নামেন ৭ কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা শাহবাগের আশপাশের এলাকা অবরোধ করে রাখেন। এর ধারাবাহিকতায় ২০জুলাই সকালে শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এসময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের ওপর লাঠি-চার্জ করে ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। খুব কাছ থেকেই টিয়ারশেল ছোড়ায় তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের দুই চোখ নষ্ট হয়ে যায়।

ওই ঘটনায় পরের দিন পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. মাজহার বাদী হয়ে মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by