logo

বুধবার ৬ ডিসেম্বর ২০১৭, ২২ অগ্রহায়ণ ১৪২৪, ১৬ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি, আশা বাণিজ্যমন্ত্রীর
০৬ ডিসেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
সরকার সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু জাতীয় নির্বাচন চায় বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি আশা প্রকাশ করে বলেন, বিএনপিও সেই নির্বাচনে অংশ নেবে।

আজ বুধবার সকালে রাজধানীর একটি হোটেলে এফবিসিসিআই আয়োজিত সৌদি আরবের একটি ব্যবসায়ী প্রতিনিধিদলের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধিদের সভায় তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা চাই যে একটা পারটিসিপেটরি বা অংশীদারিত্বের নির্বাচন হোক। অংশগ্রহণ করে আমরা একটা নির্বাচন করেত চাই। পৃথিবীর সব দেশে নির্বাচনকালীন ক্ষমতাসীন দল ক্ষমতায় থাকে। তারা অন্তর্বর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করে। কিন্তু নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। বাংলাদেশেও তাই হবে। এবং আমার বিশ্বাস যারা ১৩, ১৪, ১৫-তে হরতাল অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছিলেন তাঁদের সেই ব্যর্থতার থেকে তাঁরা শিক্ষা গ্রহণ করে স্বাভাবিক অবস্থা বজায় রাখার চেষ্টা করবেন এবং আগামী নির্বাচনে তাঁরা অংশগ্রহণ করবেন।’

তোফায়েল বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করায় আর্থসামাজিক বিভিন্ন সূচকে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বর্তমানে অনেক আর্থিক ও সামাজিক সূচকে বাংলাদেশ প্রতিবেশী ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে আছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

এ সময় সৌদি ব্যবসায়ীরাও বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধিতে নিজেদের আগ্রহের কথা প্রকাশ করেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by