logo

বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭, ২৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

খালেদা জিয়া কি ক্ষমা করেছেন না ক্ষমা চাচ্ছেন?
০৭ ডিসেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেছেন, খালেদা জিয়া কি ক্ষমা করেছেন না কি ক্ষমা চেয়েছেন- সেটি স্পষ্ট নয়। তিনি গ্রেনেড হামলা করে আমাকে মারতে চেয়েছেন, মাটিতে বোমা পুঁতে মারতে চেয়েছেন, গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছেন। তিনি কি এসব বিষয়ে ক্ষমা চাইছেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৃহস্পতিবার বিকাল ৪টায় শুরু হওয়া এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে শেখ হাসিনা গত ৩ থেকে ৫ ডিসেম্বর সে দেশ সফর করেন। এ সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এতে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমা করে দেয়ার বিষয়ে প্রশ্ন রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমি তার কাছে কী বিষয়ে ক্ষমা চাইব। তার উচিত আমার কাছে ক্ষমা চাওয়া, জনগণের কাছে ক্ষমা চাওয়া।

তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) অভিযোগ করেছেন আমি নির্বাচন থেকে সরানোর জন্য তার বিরুদ্ধে মামলা দিয়েছি। কিন্তু আমার সরকার তার বিরুদ্ধে কোনো মামলা দেয়নি। বরং তার সরকারের আমলে আমার বিরুদ্ধে ডজন খানেকের বেশি মামলা দেয়া হয়েছে। আর যারা মামলা দিয়েছে মঈন উদ্দিন, ফখরুদ্দিন তাদের নিজেদের লোক। মামলায় থেকে তার পলায়নপর নীতি আপনারা তা দেখেছেন। কোর্টে যাওয়া নিয়েও তাণ্ডব হয়েছে। এর আগে আওয়ামী লীগের এমপির গাড়ি ভাঙচুর করেছে, আগুন দিয়েছে।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে দেয়া বক্তব্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন, আমি পরিষ্কার ভাষায় বলতে চাই যে, প্রতিহিংসায় নয়, ক্ষমায় বিশ্বাস করি। আমার এবং পরিবারের সদস্যদের প্রতি শেখ হাসিনার প্রতিহিংসামূলক ও বৈরি আচরণ সত্ত্বেও তাকে ক্ষমা করে দিয়েছি। আমি তার প্রতি কোনো প্রতিহিংসাপ্রবন আচরণ করবো না।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by