logo

বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম

হেফাজতের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা
১৩ ডিসেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
পুলিশি বাধার মধ্যদিয়ে শেষ হয়েছে হেফাজতে ইসলামের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি। ইসরাইলের রাজধানী হিসেবে জেরুজালেমকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির প্রতিবাদে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয় সংগঠনটি।

বুধবার সকাল ১০টা থেকেই পূর্বঘোষিত কর্মসূচি সফল করতে বায়তুল মোকাররমের উত্তর গেইটে জমায়েত হতে থাকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। পরে সেখান থেকে বেলা ১২টায় দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা দেন নেতা কর্মীরা।

পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তায় মিছিলসহ দলের নেতাকর্মীরা পল্টন মোড়, কাকরাইল হয়ে শান্তিনগর এলাকায় এলে ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয় পুলিশ।

এরপর পুলিশের সহায়তায় হেফাজতের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল স্মারকলিপি দেওয়ার জন্য মার্কিন দূতাবাসের উদ্দেশ্যে রওনা দেন।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা আহমদ আব্দুল কাদের, মাওলানা আজীজুল হক ইসলামাবাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী।

এর আগে বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমাবেশে হেফাজতে ইসলামের নেতার বলেন, ইসরাইলের হাত থেকে জেরুজালেম যতোদিন পর্যন্ত মুক্ত না হবে ততোদিন আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

এছাড়া, যুক্তরাষ্ট্রের সঙ্গে রাষ্ট্রীয় সব সম্পর্ক ছিন্ন এবং ইসরাইলের সব পণ্য বর্জন করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by