logo

বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯

বাংলাদেশ ভ্রমণে অস্ট্রেলিয়ার নাগরিকদের জন্য সতর্কতা
১৪ ডিসেম্বর, ২০১৭
ডেস্ক রিপোর্ট
অস্ট্রেলিয়া তার দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের ওপর সতর্কতা জারি করেছে। বুধবার তাদের ভ্রমণ বিষয়ক ওয়েবসাইটে(Smartraveller.gov.au) সতর্কতামূলক বার্তা হালনাগাদ করেছে অস্ট্রেলিয়া।

সতর্কতামূলক বার্তায় বলা হয়েছে, বিশ্বস্ত সূত্রে তথ্য পাওয়া গেছে জঙ্গিরা বাংলাদেশে অবস্থিত পশ্চিমা স্বার্থ লক্ষ্য করে হামলার পরিকল্পনা করছে। দেশটির জাতীয় দিবস বিশেষ করে ১৬ ডিসেম্বর বিজয় দিবসে হামলার সুযোগ খুঁজছে জঙ্গিরা।

এতে বলা হয়, এরপরও যারা বাংলাদেশে ভ্রমণ করতে ইচ্ছুক, তাদের অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা উচিত। যদিও এখন বাংলাদেশ ভ্রমণে কঠোরভাবে নিষেধ করা হচ্ছে।

এতে আরও বলা হয়েছে, বাংলাদেশে অপরাধমূলক সহিংসতা এবং সশস্ত্র ডাকাতি খুবই স্বাভাবিক ঘটনা। এমনকি বনানী, গুলশান এবং বারিধারার মতো এলাকাতেও প্রবাসীরা ডাকাতি, ছিনতাসহ নানা ধরণের অপরাধ কর্মকাণ্ডের শিকার হয়েছে।

সোমবার সকালে নিউইয়র্কের টাইমস স্কয়ারের কাছে যুক্তরাষ্ট্রের সব থেকে বড় বাস স্টেশনে বোমা বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় বাংলাদেশের নাগরিক আকাইদ উল্লাহকে গ্রেফতার করা হয়।

ওই ঘটনার পর যুক্তরাষ্ট্রে বিব্রতকর অবস্থায় পড়ে বাংলাদেশি প্রবাসীরা। এর মধ্যে বাংলাদেশ ভ্রমণে অস্ট্রেলিয়ার নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করায় বাংলাদেশের ভাবমূর্তি হুমকিতে পড়লো।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by