logo

শুক্র্রবার ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

সাধারণ মানুষের রাজনীতি করতেন মহিউদ্দিন চৌধুরী : আমীর খসরু
১৫ ডিসেম্বর, ২০১৭
চট্টগ্রাম প্রতিনিধি
প্রয়াত আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী সাধারণ মানুষের রাজনীতি করতেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর খবর শুনে আজ শুক্রবার দুপুরে তাঁর বাসায় যান আমীর খসরু। সেখানে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য।

গতকাল বৃহস্পতিবার দিবাগত ভোররাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরী। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনবার নির্বাচিত এই মেয়রের মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের রাজনীতিতে দলীয়ভাবে আমাদের ভিন্ন মত থাকলেও, আমাদের মধ্যে এক ধরনের সদ্ভাব সব সময় ছিল। কখনোই সেটা সাংঘর্ষিক পর্যায়ে যেতে দেওয়া হয়নি। সেখানে মহিউদ্দিন চৌধুরীর অবস্থান খুবই ভালো ছিল।’

বিএনপির এই নেতা আরো বলেন, ‘সবচেয়ে বড় কথা হচ্ছে, সাধারণ মানুষের রাজনীতি করেছেন উনি। মানুষের কাছে যেতে পেরেছেন। মানুষের স্বার্থ সংরক্ষণে অনেক সময় বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। রাজনৈতিক-অর্থনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধেও তিনি অবস্থান নিয়েছেন। সেটা রাজনীতিতে একটি বড় গুণ।’

মহিউদ্দিন চৌধুরী সাধারণ মানুষের রাজনীতি করে উঠে এসেছেন জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন, তাঁর চলে যাওয়াটা সাধারণ মানুষের রাজনীতিতে প্রভাব ফেলবে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, মানুষের কাছে তাঁর (মহিউদ্দিন চৌধুরী) জনপ্রিয়তা অবিসংবাদিত, প্রশ্নাতীত। তাঁর মৃত্যুতে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হলো।

দীর্ঘদিন ধরে হৃদযন্ত্র, কিডনি ও ডায়াবেটিস রোগের সমস্যায় ভুগছিলেন মহিউদ্দিন চৌধুরী। গতকাল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। ভোররাতে তিনি মারা যান।

১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজান উপজেলার গহীরা গ্রামে জন্ম নেন এই নেতা। ১৯৯৪ সালে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by