logo

সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ৪ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯

রসিক নির্বাচনে বিএনপি মেয়রপ্রার্থীর সম্পদ বেড়েছে ২১ গুণ : সুজন
১৮ ডিসেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী মো. কাওছার জামানের সম্পদের পরিমাণ গেলো ৫ বছরে প্রায় ২ হাজার শতাংশ বা ২১ গুণের বেশি বেড়েছে।

নির্বাচনী হলফনামায় দেওয়া মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিবরণী বিশ্লেষণে এ তথ্য জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

আজ সোমবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে রসিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের- তথ্য উপস্থাপন নিয়ে সংবাদ সস্মেলনের আয়োজন করা হয়। এ সময় সুজনের পক্ষ থেকে এসব তথ্য তুলে ধরা হয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, ২০১২ সালে রংপুর সিটি করপোরেশনে লড়াই করা মো. কাওছার জামানের সম্পদের পরিমাণ ছিল ৭ লাখ ৩৩ হাজার ৩৩৩ টাকা। ২০১৭ সালে তিনি এই সম্পদ দেখিয়েছেন ১ কোটি ৫২ লাখ টাকা।

অর্থাৎ ৫ বছরে এই নেতার সম্পদ বেড়েছে ১ হাজার ৯৭২ শতাংশ। টাকার অংকে যা সবার চেয়ে বেশি। ৫ বছরে তার সম্পদ বেড়েছে ১ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ৬৬৭ টাকা।

প্রার্থীদের মধ্যে বামনেতা মো. আব্দুল কুদ্দুছের সম্পদ বেড়েছে প্রায় তিন হাজার শতাংশ। তিনি ২০১২ সালে এই নেতা সম্পদ দেখিয়েছিলেন মাত্র ৫ হাজার টাকা। ২০১৭ সালের নির্বাচনে তা দেখানো হয়েছে ১ লাখ ৫২ হাজার টাকা।

তবে নির্বাচনী হলফনামার তথ্য অনুযায়ী মেয়র প্রার্থী কুদ্দুছ কোনো বাৎসরিক আয় দেখাননি। ২০১২ সালের নির্বাচনেও তিনি বাৎসরিক আয়ের এই ঘর শূন্য রাখেন।

এবারের নির্বাচনে মোট ৭ জন মেয়র প্রার্থী লড়াই করছেন। হলফনামার তথ্য অনুযায়ী, যাদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাফিজার রহমানের সম্পদ বেড়েছে ১০.৩৬ শতাংশ এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সরফুদ্দীন আহম্মেদের ৬৭৫.৭৬ শতাংশ সম্পদ বেড়েছে। তার সম্পদ বেড়েছে এক কোটি ৩৩ লাখ ৮০ হাজার ১১৮ টাকা।

তবে মেয়র প্রার্থীদের মধ্যে সম্পদ কমেছে শুধু এটিএম গোলাম মোস্তফার। ২০১২ সালের তুলনায় তার সম্পদ কমেছে ৩৩.৩৩ শতাংশ। ২০১৭ সালে তিনি সম্পদ দেখিয়েছেন দেড় লাখ টাকা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by