logo

সোমবার ৮ জানুয়ারি ২০১৮, ২৫ পৌষ ১৪২৪, ২০ রবিউস সানি ১৪৩৯

শিরোনাম

পারভেজসহ পদক পেলেন ১৮২ জন
০৮ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
পুলিশ কনস্টেবল মো. পারভেজ মিয়াসহ ১৮২ পুলিশ সদস্য পদক পেয়েছেন। ২০১৭ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তারা এ পদক পাচ্ছেন।

সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহ-২০১৮ এ তাদের এ পদক দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩০ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৭১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ৫৩ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা প্রদান করা হয়।

জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় শহীদ লে. কর্নেল আবুল কালাম আজাদ, ইন্সপেক্টর মরহুম চৌধুরী মো. আবু কয়ছর এবং ইন্সপেক্টর মরহুম মোহাম্মদ মনিরুল ইসলামকে বিপিএম-মরণোত্তর পদক প্রদান করা হয়।

স্বাধীনতা পরবর্তী সময়ে এবারই সর্বোচ্চ সংখ্যক পুলিশ সদস্যকে সম্মানিত এ দুই পুরস্কার দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ৭ জুলাই শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে চাঁদপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। এ সময় কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানায় কর্মরত কনস্টেবল পারভেজ মিয়া জীবন বাজি রেখে বাসের জানালার কাঁচ ভেঙে ২৫ জন যাত্রীর প্রাণ বাঁচান।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by