logo

মঙ্গলবার ৯ জানুয়ারি ২০১৮, ২৬ পৌষ ১৪২৪, ২১ রবিউস সানি ১৪৩৯

শিরোনাম

বিত্তবানদের শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে বললেন মন্ত্রী
০৯ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
দেশের শীতার্ত দুস্থ মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আজ মঙ্গলবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিংয়ে মন্ত্রী এ আহ্বান জানান।

মায়া বলেন, ‘এবারের সর্বনিম্ন তাপমাত্রা ৫০ বছরের রেকর্ড ভঙ্গ করেছে। গতকাল তাপমাত্রা ছিল সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২ দশমিক ৬ ডিগ্রি। এর আগে ১৯৬৮ সালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এবার শীতে উত্তরবঙ্গের মানুষ সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন। ২০টি জেলার জন্য কম্বল ও শুকনা খাবার বিতরণের জন্য মনিটরিং সেল গঠন করা হয়েছে। ২০ জন কর্মকর্তাকে এটা মনিটরিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।’

ব্রিফিংয়ে জানানো হয়, ২০টি জেলা হলো গাইবান্ধা, নাটোর, বগুড়া, দিনাজপুর, ঠাকুরগাঁও, নওগাঁ, যশোর, রংপুর, নীলফামারী, মেহেরপুর, রাজশাহী, ঝিনাইদহ, পঞ্চগড়, জয়পুরহাট, কুষ্টিয়া, কুড়িগ্রাম, চুয়াডাঙ্গা, লালমনিরহাট, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা।

এসব জেলায় জরুরি ভিত্তিতে সরকারি উদ্যোগে মোট ৯৮ হাজার পিস কম্বল, ৮০ হাজার প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হবে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, দুস্থ ও অতিদরিদ্র পরিবার, যাঁরা শীতবস্ত্র কিনতে পারেন না, তাঁদের অগ্রাধিকার দিতে বলা হয়েছে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আরো বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি শীতার্তদের সাহায্যে এগিয়ে আসছেন। এটি বাংলাদেশের ঐতিহ্য।

এবার শীতেও যেন কোনো মানুষ কষ্ট না পায়, সে জন্য বিত্তবানদের এগিয়ে আসতে আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by