logo

শনিবার ১৩ জানুয়ারি ২০১৮, ৩০ পৌষ ১৪২৪, ২৫ রবিউস সানি ১৪৩৯

শিরোনাম

রোববার ১১টায় হবে আখেরি মোনাজাত
১৩ জানুয়ারি, ২০১৮
টঙ্গী প্রতিনিধি
বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রোববার বেলা ১১টায় শুরু হবে এবং এবার মোনাজাত হবে বাংলা ভাষায় হবে।

শনিবার গাজীপুর পুলিশ সুপার হারুন-অর রশিদ একথা জানান।

এদিকে ইজতেমার শীর্ষ মুরুব্বি প্রকৌশলী গিয়াস উদ্দিন বলেন, ‘ এবারের প্রথম পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের।’

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের প্রথম দিনে গতকাল শুক্রবার লাখো মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন। নিয়মিত তাবলিগ জামাতের ছাড়াও ঢাকা-গাজীপুরসহ আশপাশের কয়েক লাখ মুসল্লি জুমার নামাজে অংশ নেন।

ইজতেমা ময়দানে দেশের সর্ববৃহৎ জুমার নামাজে খুতবা পাঠ শুরু হয় দুপুর ১টা ৩০ মিনিটে। নামাজ শুরু হয় ১টা ৪০ মিনিটে। ইমামতি করেন রাজধানীর কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম জমায়েত ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুক্রবার (১২ জানুয়ারি) বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

দেশের ১৬ জেলা থেকে সড়ক, রেল ও নৌপথে মুসল্লিদের কাফেলা টঙ্গীর ইজতেমা ময়দানে আসে। গেলো বুধবার থেকে আসতে থাকা মুসল্লিদের ঢল শুক্রবার জুমার নামাজের আগ মুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকে।
এসেছেন বিদেশি মুসল্লিরাও। বিশ্বের ৭৯টি দেশ থেকে এ পর্যন্ত সাড়ে চার হাজার বিদেশি মুসল্লি ইজতেমা ময়দানে অংশগ্রহণ করেছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by