logo

রবিবার ১৪ জানুয়ারি ২০১৮, ১ মাঘ ১৪২৪, ২৬ রবিউস সানি ১৪৩৯

ইন্টার্ন চিকিৎসককে বহিষ্কারের প্রতিবাদে শমরিতায় বিক্ষোভ
১৪ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
রাজধানীর এইচএম শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসককে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে-এমন অভিযোগ তুলে বিক্ষোভ করছেন কলেজটির শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টার দিকে তেজগাঁওয়ের লাভ রোডে কলেজের সামনের রাস্তায় শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা রাস্তাও অবরোধ করে রাখেন।

ইন্টার্ন চিকিৎসকের বহিষ্কার বাতিলের পাশাপাশি ওই আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষ থেকে আট দফা দাবি জানানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী জানান, তারা কলেজের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে দীর্ঘদিন আন্দোলন করে আসছেন। কিন্তু কর্তৃপক্ষ সেসব আমলে আনছে না বরং অনিয়মের অভিযোগ করায় ইন্টার্ন চিকিৎসক লিমনকে বহিষ্কার করা হয়েছে। ফলে তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

ইন্টার্ন ওই চিকিৎসককের বহিষ্কার আদেশ বাতিল দাবির পাশাপাশি শিক্ষার্থীরা অন্যান্য দাবিগুলোগুলো হলো- ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা করা, প্রতিবছর মাসিক বেতন বাড়ানো বন্ধ করা, ফাইনালে অকৃতকার্য শিক্ষার্থীদের থেকে বিএনডিসি-র নিয়ম বহির্ভূত ৭৮ হাজার টাকা নেওয়া বন্ধ করা, যে কোনো পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি এর বাইরে বাড়তি ফি নেওয়া যাবে না, মাসিক বেতন দেওয়ার সর্বশেষ তারিখ প্রতিমাসে ১০ তারিখ করা, সকল শিক্ষার্থীর চিকিৎসা ও ল্যাব পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে করা এবং সকল শিক্ষার্থীদের অভিভাবকদের চিকিৎসা ও ল্যাব পরীক্ষায় ৬০% ছাড় দেওয়া প্রভৃতি।

এ বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ আরটিভি অনলাইনকে বলেন জানান, শিক্ষার্থীরা রাস্তায় বসে আন্দোলন করছেন। তাদের কোনো বাধা দেয়া হয়নি। তবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার চেষ্টা চলছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by