logo

শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮, ৬ মাঘ ১৪২৪, ২ জমাদিউল-আউয়াল ১৪৩৯

শিরোনাম

জন্মদিনে জিয়াউর রহমানের প্রতি খা‌লেদা জিয়ার শ্রদ্ধা
১৯ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
সা‌বেক রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকীতে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ শুক্রবার বেলা ১১টা ২০ মিনিটে খালেদা জিয়া রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে পৌঁছান। এ সময় দলীয় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে সাবেক প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে তিনি দলের নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন খালেদা জিয়া এবং জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্য এবং বিভিন্ন পর্যায়ের হাজার হাজার নেতাকর্মী শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

১৯৩৬ সালের আজকের এই দিনে বগুড়ার বাগমাড়িতে জন্ম নেওয়া জিয়াউর রহমান রাষ্ট্র পরিচালনার সুযোগ পান মাত্র চার বছর। বিপথগামী একদল সেনাসদস্যের হাতে ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে শহীদ হন জিয়াউর রহমান।

মাত্র ১৭ বছর বয়সে জিয়াউর রহমান সেনাবাহিনীতে যোগদান করেন। বাহিনীতে সফলতার স্বাক্ষর, ১৯৭১-এ মেজর হিসেবে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা, সেক্টর কমান্ডার হিসেবে সম্মুখযুদ্ধে নেতৃত্বদান ও বীরউত্তম খেতাব—সব অর্জনই জিয়াউর রহমানকে বাহিনী ও দেশ-বিদেশে পরিচিতি দেয় চৌকস ও সাহসী সেনা কর্মকর্তা হিসেবে।

তারপর ১৯৭৫-এর ৭ নভেম্বর সিপাহি-জনতার বিপ্লবে ক্ষমতার কেন্দ্রবিন্দুতে আসা জিয়াউর রহমান রাষ্ট্রপতি হন ১৯৭৭-এর ২১ এপ্রিল। রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাহসী ভূমিকায় বদলাতে শুরু করে দেশের আর্থসামাজিক অবস্থা। প্রশংসিত হয় তাঁর ১৯ দফা কর্মসূচি। দেশে ফিরিয়ে আনেন বহুদলীয় গণতন্ত্র।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by