logo

মঙ্গলবার ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৬ জমাদিউল-আউয়াল ১৪৩৯

এসএসসি পরীক্ষা চলাকালীন ফেসবুক-টুইটার বন্ধ : শিক্ষামন্ত্রী
২৩ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ সময় ফেসবুক টুইটারসহ সব সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মন্ত্রী বলেন, অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০টা এবং বিকেলের পরীক্ষা ২টা থেকে শুরু হবে। পরীক্ষা চলাকালে কেবল ওই ৩ ঘণ্টাই বন্ধ থাকবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

এর আগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তিনদিন আগে থেকে সব পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত দেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে বলেও সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্ন পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে। আর এসব কারণেই শিক্ষা মন্ত্রণালয় এসব সিদ্ধান্ত নিচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, বিটিআরসিকে (বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন) একটা নির্দিষ্ট সময়ের জন্য ফেসবুক বন্ধ রাখতে বলা হয়েছে। তবে কোন সময় বা কতক্ষণ বন্ধ থাকবে সে বিষয়ে আলোচনা হয়নি। এটি আলোচনা করে নির্ধারণ করা হবে।

তিনি বলেন, এখানে ফেসবুক বলতে বুঝিয়েছি প্রযুক্তিগত বিষয়গুলো। আমি কেবল একটার নাম উল্লেখ করেছি। প্রযুক্তিগত যে সুযোগগুলোর সুবিধা তারা (প্রশ্ন ফাঁসকারী) নেয় সেগুলো যাতে বন্ধ করা যায়। তার সব ব্যবস্থাই করবে বিটিআরসি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by