logo

শনিবার ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২৮ মাঘ ১৪২৪, ২৪ জমাদিউল-আউয়াল ১৪৩৯

কারাগারে এখনো ডিভিশন পাননি খালেদা জিয়া: মওদুদ
১০ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এখনো ডিভিশন বা প্রথম শ্রেণির বন্দির মর্যাদা পাননি। জানালেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়াকে নির্জন কারাবাসে রাখা হয়েছে। সেখানে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে না। একটি পরিত্যক্ত ভবনে তাকে রাখা হয়েছে। সেখানে কোনও মানুষ নেই, অন্য আসামিও নেই। যেভাবে ফাঁসির দণ্ডপ্রাপ্তদের নির্জন কারাবাসে রাখা হয়, সেভাবেই তাকে রাখা হয়েছে। তিনবারের একজন প্রধানমন্ত্রীকে ডিভিশন না দিয়ে এভাবে কারাগারে রাখার বিষয়টি মানবাধিকার লঙ্ঘন ও আইন পরিপন্থী কাজ।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন(দুদক) আইনে মামলা করা হলেও তাকে সাজা দেয়া হয়েছে দণ্ডবিধির ৪০৯ নম্বর ধারায়। তার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে তা প্রমাণিত না হওয়ায় বিশ্বাস ভঙ্গের অভিযোগে তাকে সাজা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ বলেন, এতদিন সরকার বলে আসছিল বিএনপি নেতারা নাকি হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। কিন্তু বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মাত্র দুই কোটি টাকার মামলা দেয়া হয়েছে। অথচ সেই টাকা রাষ্ট্রের টাকা নয় এবং সেই টাকা ব্যাংকে রয়েছে। ওই টাকার সুদ বেড়ে এখন ৬ কোটি টাকা হয়েছে।

বেগম জিয়াকে সাজা দেয়ার ঘটনাকে রাজনীতির একটি টার্নিং পয়েন্ট মন্তব্য করে মওদুদ আহমদ আরও বলেন, এর প্রতিক্রিয়া হবে অত্যন্ত ব্যাপক ও গভীর। আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে জনগণ এই মিথ্যা মামলার জবাব দেবে।

গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

সংবাদ সম্মেলনে আগামীকাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সারা দেশে সকল আইনজীবী সমিতিতে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণাও দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, বাবু নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আবেদ রেজা, কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মুহাম্মদ আলী, সুলতান মাহমুদ ও জামিউল হক ফয়সাল।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by