logo

শনিবার ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২৮ মাঘ ১৪২৪, ২৪ জমাদিউল-আউয়াল ১৪৩৯

কাউকে বাইরে রেখে নির্বাচন করব না : নাসিম
১০ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কাউকে নির্বাচনের বাইরে রেখে নির্বাচন করবেন না তাঁরা।

আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নাসিম এ কথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সভায় মন্ত্রী বলেন, রায় নিয়ে অযথা উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

আওয়ামী লীগ নেতা আরো বলেন, ‘কারাবরণ রাজনীতিবিদের জীবনে অলঙ্কার স্বরূপ। আমরা নিজেরা অনেকবার কারাবরণ করেছি এবং এটা ছাড়া কোনো রাজনীতিবিদ পরিপূর্ণ রাজনীতিবিদ হতে পারে না। প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে কাজ করতে হয় আমাদেরকে। আপনারা যখন ক্ষমতায় ছিলেন আইনের ধারেকাছে যাননি পর্যন্ত। সামান্যতম মমত্ববোধ দেখাননি, সামান্যতম সহানুভূতি দেখাননি। বরং খুনিকে আশ্রয় প্রশয় দিয়েছেন।’

নাসিম আরো বলেন, ‘তাই বলতে চাই, উত্তেজনা সৃষ্টি করে লাভ হবে না। বলতে চাই, নির্বাচনে আসতে হবে সবাইকে। সবাই নির্বাচনে আসবে। কাউকে নির্বাচনের বাইরে রেখে আমরা নির্বাচন করব না, করতে চাই না।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এঁদের মধ্যে তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by