logo

শনিবার ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২৮ মাঘ ১৪২৪, ২৪ জমাদিউল-আউয়াল ১৪৩৯

শিরোনাম

ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর: বাণিজ্যমন্ত্রী
১০ ফেব্রুয়ারি, ২০১৮
ভোলা প্রতিনিধি
ভোলার সম্ভাবনার কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, প্রাকৃতিক গ্যাস সম্পদের কারণেই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। এর গুরুত্বও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে ৩টি গ্যাস ক্ষেত্র থেকে প্রায় দুই ট্রিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদ পাওয়া গেছে।

শনিবার দুপুরে ভোলায় বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ভোলায় গ্যাসভিত্তিক প্রচুর পরিমাণে শিল্প-কলকারখানা গড়ে ওঠবে। ভোলার সঙ্গে যেমন নৌ যোগাযোগ ব্যবস্থা রয়েছে, তেমনি সড়ক পথের যোগাযোগেরও সুযোগ রয়েছে। এসব গুরুত্ব বিবেচনা করেই ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মাণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, পদ্মা সেতুর কাজ শেষ হলে আর ভোলা-বরিশাল সেতু হলে পাঁচ ঘণ্টায় ঢাকায় যাওয়া যাবে।

এসময় মন্ত্রী বর্তমান সরকারের আমলের উন্নয়নের বর্ণনাও তুলে ধরে বলেন, ভোলায় ২২৫ মেগাওয়াট একটি পাওয়ার প্লান্ট রয়েছে। এছাড়াও আরও ২২৫ মেগাওয়াট, ১০০ মেগাওয়াট ও ৪০০ মেগাওয়াট উৎপাদনক্ষম আরো ৩টি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে করে ভোলাসহ দেশের দক্ষিণাঞ্চলে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না।

তোফায়েল আহমেদ বিএনপির রাজনৈতিক প্রসঙ্গে বলেন, দুর্নীতিতে অভিযুক্ত ও সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তি রাজনৈতিক দলের প্রধান হতে পারেন কি না তা আমার জানা নেই। জনগণই এর মূল্যায়ন করবেন। জনগণ জানে কারা কি করেছে। তারেক রহমান দুর্নীতির জন্য সাজাপ্রাপ্ত। তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকবেন কি না তা ওই দলই (বিএনপি) জানে।

তিনি বলেন, জনগণ উন্নয়নে বিশ্বাসী। দুর্নীতিতে বিশ্বাসী নন। আমরা যেখানে দুর্নীতিমুক্ত, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। সেখানে দুর্নীতিবাজরা থাকবে কি থাকবে না তা জনগণ বিচার করবে।

মন্ত্রী সকালে ভোলায় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের শত বছরের ধারাবাহিকতার ইতিহাস সংরক্ষণে বাংলাবাজারে স্থাপিত স্বাধীনতা জাদুঘর পরিদর্শন ও বিভিন্ন উন্নয়ন কাজের তদারকি করেন। এসময় আজাহার ফাতেমা মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ কাজের আনুষ্ঠানিক শুরুতে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by