logo

বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ৩ ফাল্গুন ১৪২৪, ২৯ জমাদিউল-আউয়াল ১৪৩৯

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন ৩ কর্মসূচি
১৫ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ১৭ ফেব্রুয়ারি গণস্বাক্ষর, ১৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি এবং ২০ ফেব্রুয়ারি ঢাকা ছাড়া দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা অশান্তি চাই না। কিন্তু কোনও স্পেস (সুযোগ) দেয়া হচ্ছে না। নো স্পেস। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। সেখানেও সরকার বাধা দিচ্ছে। আমাদের সিনিয়র নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। আমাদের দাঁড়াতেও দিচ্ছে না।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের আগে ও পরে মোট ৪ হাজার ৩৯০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ অনেকে আছেন।

ফখরুল আরও বলেন, দেড়শ’ বছরের পুরনো, পরিত্যক্ত কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়েছে। যেখানে পার্ক, জাদুঘর, শপিং মল করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। এর সবই নীলনকশার অংশ। আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম জিয়া ও বিএনপি যাতে অংশ নিতে না পারে সে জন্য এটা করা হচ্ছে।

ফখরুল বলেন, খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী তিনি। দুইবার বিরোধী দলের নেতা ছিলেন। কখনও নির্বাচনে হারেননি। নয় বছর স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই করে গেছেন। অথচ তার উপর এখনও অত্যাচার চালানো হচ্ছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by