logo

বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ৩ ফাল্গুন ১৪২৪, ২৯ জমাদিউল-আউয়াল ১৪৩৯

প্রশ্নফাঁস তদন্তে দুই কমিটি গঠন করলেন হাইকোর্ট
১৫ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
২০১৮ সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের তদন্ত করতে বিচার বিভাগীয় ও প্রশাসনিক দুটি কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

অধ্যাপক কায়কোবাদের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রশাসনিক কমিটি এবং ঢাকা জেলা ও দায়রা জজের নেতৃত্বে পাঁচ সদস্যের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বেলা ৩টার দিকে হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের বেঞ্চ এ কমিটি গঠন করে দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেনব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান।

এর আগে সকালে একই বেঞ্চ এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস প্রতিরোধে সরকারের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয় শিক্ষা সচিব, প্রাথমিক ও গণশিক্ষা সচিব, আইন সচিব, আইন মন্ত্রণালয়ের ড্রাফটিং উইংয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, তথ্যপ্রযুক্তি সচিব, বিটিআরসির সচিব-চেয়ারম্যান, বিটিসিএলপ্রধান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক-চেয়ারম্যান, ঢাকা-রাজশাহী, কুমিল্লা-যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং পুলিশের মহাপরিদর্শককে।

গতকাল বুধবার এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস হওয়ার ঘটনায় পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী আইনুন্নাহার সিদ্দিকাসহ তিন আইনজীবী। প্রশ্নফাঁসের ঘটনায় বিচারিক ও প্রশাসনিক তদন্ত কমিটি চাওয়া হয় রিট আবেদনে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by