logo

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪, ৩ জমাদিউস সানি ১৪৩৯

খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যের ডাক ফখরুলের
২০ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সরকারকে বাধ্য করতে ঐক্যের ডাক দিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে ফখরুল এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, ‘এখন আমাদের সবার ঐক্য দরকার মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে। দেশের মানুষের গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে যে আন্দোলন চলছে, তার নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে এসে তাঁকে মুক্ত করতে হবে।’

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান সরকারের উদ্দেশ্য খালেদা জিয়া, বিএনপি ও ২০ দলকে বাদ দিয়ে একটি পাতানো নির্বাচন করা। তারা চায়, বিএনপির চেয়ারপারসনকে রাজনীতি থেকে দূরে রাখতে। যাতে তাদের ক্ষমতা দখলের পথ সহজ হয়। তাই সরকারের চক্রান্ত রুখে দিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে, খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

বিএনপি নেতা বলেন, ‘বর্তমান সরকার আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতা দখল করতে চায়। সে জন্য মিথ্যা সাজানো মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কিন্তু আমরা বারবার স্পষ্ট করে বলেছি, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করব।’

সংগঠনের সভাপতি ও আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আকতার হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব মুহাম্মদ আবদুল্লাহ, ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by