logo

বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯

জনমত গঠনে জোর বিএনপির
২১ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে দেশব্যাপী জনমত গঠনে জোর দিচ্ছে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হওয়ার পর থেকে রাজনীতির মাঠে সরব বিএনপি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দলীয় চেয়ারপারসনের মুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে রাজপথে আছে দলটি। বিপুল জনসমর্থন থাকার পরও বারবার আন্দোলন ব্যর্থ হওয়ায় এবার জনমত গঠনে জোর দিচ্ছে তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বিএনপি ও আওয়ামী লীগ দুই পথে রাজনীতি করে। আমরা সব সময় জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি। কিন্তু আওয়ামী লীগ চায় একটি বিশেষ শ্রেণিকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে, যাদের সরকার সম্পূর্ণ দলীয়করণ করে রেখেছে।’

বিএনপির এই নেতা আরো বলেন, বিএনপি জনগণের দল, জনগণের অধিকারের জন্য রাজনীতি করে। তাই জনমতকে সবার আগে প্রাধান্য দেওয়া হয়। খালেদা জিয়াকে শুধু মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়নি। কারাগারে পাঠানো হয়েছে জনগণের অধিকার ও তাদের মুখের ভাষাকে। তাই জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে আন্দোলন করছি তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে, গণতন্ত্র ফিরিয়ে দিতে। অতীতেও কোনো আন্দোলন জনগণের অংশগ্রহণ ছাড়া সফল হয়নি।

খালেদা জিয়ার জেলে যাওয়ার সঙ্গে দেশের মানুষের মানবাধিকার, সাংবিধানিক ও মৌলিক অধিকার সম্পৃক্ত বলে জানান বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। খালেদা জিয়া রাজপথে নামলে দেশের মানুষ তাঁর সঙ্গে রাজপথে নেমে আসবে, আর সেই ভয়ে তাঁকে মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপির জনসমর্থনই দলের প্রাণশক্তি। জনগণ ব্যালটের মাধ্যমে বিএনপি ও জিয়া পরিবারের প্রতি সব অন্যায়-অবিচারের জবাব দিবেন। খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর মাধ্যমে জনমত অনেক বেশি প্রভাবিত হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, প্রতিষ্ঠার পর থেকেই বিএনপি জনগণের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে থাকে। তবে এবার মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পর বিএনপির প্রতি জনগণের ভালোবাসা আরো বেড়েছে। রায়ের প্রতিবাদে বিএনপি যেসব কর্মসূচি দিয়েছে, তাতে সারা দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। সরকারের সব অন্যায়-অবিচারের প্রতিবাদ করেছে।

বিএনপির এ নেতা আরো বলেন, বর্তমান সরকার সব সময় জনমতকে পাশ কাটিয়ে চলার নীতি গ্রহণ করেছে। তাই ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে। আওয়ামী লীগ এবারও চায় জনমতকে উপেক্ষা করে ক্ষমতা দখল করতে। তাই জনগণের নেত্রী খালেদা জিয়াকে মিথ্য মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by