logo

বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯

মাঠ গোছাচ্ছে আওয়ামী লীগ
২১ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে মাঠ গোছাচ্ছে আওয়ামী লীগ। আরেক দফায় সরকার গঠনের লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে দলটি। চলতি বছরের শেষ ভাগেই হতে যাচ্ছে একাদশ সংসদ নির্বাচন। নির্বাচনে সব দলের অংশ গ্রহণও চাচ্ছে ক্ষমতাসীন দলটি। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা বরাবরই বলছেন, ২০১৪ সালের মত নির্বাচন চান না তারা। তবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা এবং আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে কৌশলী থেকেই মাঠ গোছাচ্ছে ক্ষমতাসীন দল।

ইতোমধ্যেই আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা জোরদার করেছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। সম্প্রতি সিলেট ও বরিশালে দলীয় জনসভায় ভাষণ কালে নৌকার পক্ষে ভোট প্রদানে ওয়াদা করিয়ে নিয়েছেন।

ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরে হবে। সেই নির্বাচনে আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, নৌকা সমৃদ্ধির পথ দেখিয়েছে। নৌকা উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

নৌকায় ভোট দেওয়ার জন্য তিনি উপস্থিত জনসাধারণকে আপনারা হাত তুলে ওয়াদা করান। দলীয় প্রধাণের নির্বাচনী প্রচারণায় চাঙ্গা হয়ে ওঠেছে তৃণমূলও। নিজেদের মধ্যে কোন্দল নিরসনে বেশ উদ্যোগী মনোভাব ব্যক্ত করছেন স্থানীয় এমপি ও জেষ্ঠ্য নেতারা। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পাশাপাশি একাদশ নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন তারাও। সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভা-সেমিনার গুলোতে নৌকা প্রতিকের প্রচারণ শুরু করেছে।

সম্প্রতি ময়মনসিংহের কর্মী সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি নেতাকর্মীদের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান। তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত আছে, শেখ হাসিনার নেতৃত্বে আগামীতেও সরকার গঠণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ বিষয়ে নিয়ে সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। তিনি বলেন, আমরা সকলকে নিয়ে আগামী নির্বাচন করতে চাই। বিএনপিও নির্বাচনে আসুক তা আমরা চাই। সেক্ষেত্রে খালেদা জিয়া নির্বাচনে আসতে পারবে কিনা সেটা আদালত ভাল জানেন। কারণ সে একটা চুরির মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন।

এ নিয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী সিলেট ও বরিশালে সফরের পর থেকে ছড়িয়ে পড়েছে আওয়ামী লীগে নির্বাচনী প্রচারণা। সিলেট ও বরিশালে দলের সভাপতি হিসেবে সিলেটে ভোট চেয়ে নির্বাচনী প্রচারণার শুরু করেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকারের হাত ধরে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও আওয়ামী লীগ সরকারকেই চাইছে দেশের জনগণ।

সবুর আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে রাজধানীসহ সারা দেশে দলের সাংগঠনিক জেলাগুলোতে দলের বিভিন্ন সভা-সেমিনারে ভাষণকালে নৌকা প্রতীকের স্লোগান ইতোমধ্যেই শুরু করে দিয়েছেন নেতারা। সারা দেশে নৌকার জোয়ার শুরু হয়েছে। এ জোয়ার অব্যহত থাকবেই থাকবে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by