logo

বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯

খালেদার আপিল নিয়ে যা বলল দুদক
২১ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়ের সার্টিফাইড কপি পর্যালোচনা শেষে কমিশন সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার সকালে দুদকের প্রধান কার্যালয়ে মিডিয়া সেন্টারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় দুদক চেয়ারম্যানের কাছে সাংবাদিকরা জানতে চান খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডে আপিলের বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা?

দুদক চেয়ারম্যান বলেন, কমিশনের সব মামলাতেই যথাযথ মান অনুসরণ করা হয়। কমিশনের আইন অনুবিভাগ মামলার রায়ের সার্টিফাইড কপি পর্যালোচনা করে কমিশনে যেসব সুপারিশ পেশ করে, কমিশন সেগুলো পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করে। এটি কমিশনের দীর্ঘ দিনের চলমান প্রথা।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, কমিশনের কাছে জাতির প্রত্যাশা সঙ্গত। এই প্রত্যাশা কাঙ্ক্ষিত মাত্রায় পূরণ করতে না পারলেও কমিশন দুর্নীতি দমন ও প্রতিরোধে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, আমি আগেও একাধিক বার বলেছি, কমিশনের একার পক্ষে দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়। বিভাজিত নয়, সম্মিলিতভাবে দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিতে হবে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by