logo

শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪, ৭ জমাদিউস সানি ১৪৩৯

বিএনপির যুগ্ম মহাসচিব আলাল আটক
২৪ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করা হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়।

কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হয়ে যাবার সময় ফটক থেকে তাকে আটক করা হয় বলে বিএনপির কয়েকজন কর্মী জানিয়েছেন।

পল্টন থানার পরিদর্শক (অপারেশন) সিদ্দিকুর রহমান সাংবাদিকের বলেন, নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকেই আলালকে আটক করা হয়েছে। তবে কোন অভিযোগে তাকে আটক করা হয়েছে সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানননি।

বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে অংশ নিতেই মোয়াজ্জেম হোসেন আলাল কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা।কিন্তু দশটার পর পুলিশ বিএনপি নেতাকর্মীদের সেখানে জড়ো হতে বাধা দেয়। এক পর্যায়ে জলকামান নিক্ষেপ ও লাঠি চার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কয়েকজন আহত হন ও ১০ জনকে আটক করা হয়।

বিএনপি নেতা জয়নুল আবেদিন ফারুক বলেন, নেতা কর্মীরা যখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে তখন পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ জলকামান নিক্ষেপ শুরু করে। এতে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। মিলনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়েছে, যেহেতু বিএনপি অফিসের সামনের রাস্তাটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এলাকা। তাই কোন কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়নি। কিন্তু তারপরেও যখন তারা জড়ো হতে থাকে তখন বাধ্য হয়েই তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২২ ফেব্রুয়ারি সমাবেশ করতে পুলিশসহ (ডিএমপি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে না পেয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by