logo

শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪, ৭ জমাদিউস সানি ১৪৩৯

‘আ. লীগের ভোট কমলে খালেদা জিয়াকে জেলে রেখে দেন’
২৪ ফেব্রুয়ারি, ২০১৮
ভোলা প্রতিনিধি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বক্তব্যের সূত্র ধরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যত দিন জেলে থাকবেন, আওয়ামী লীগের ভোট তত কমবে। তা হলে আপনারা তাঁকে (খালেদা জিয়া) জেলে রেখে নির্বাচনে অংশগ্রহণ করেন।

আজ শনিবার সকালে ভোলা সদর উপজেলা পরিষদ চত্বরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পঞ্চম পর্বের সুবিধাভোগীদের সনদপত্র গ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এটা নির্বাচনের বছর। নির্বাচন হবে। এই নির্বাচন হবে অংশগ্রহণমূলক। বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, আরো কেউ কেউ বলেছেন যে বেগম খালেদা জিয়া যত দিন জেলে থাকবেন, তিনি তত বেশি জনপ্রিয় হবেন এবং আওয়ামী লীগের ভোট কমবে। তাহলে দয়া করে তারা, আপনারা জেনে রাখেন, আপনারা বেইল মুভ করবেন না। আপনারা কোর্টে যাবেন না। জেলে রেখে দেন এবং তাঁকে (খালেদা জিয়া) জেলে রেখে ইলেকশন করেন। কারণ উনি জেলে থাকলে যদি জনপ্রিয়তা বাড়বে তাহলে ইলেকশনে আপনারা জিতে যাবেন। দেখেন কী রকম শিক্ষিত মানুষের কী রকম বক্তব্য। সেজন্য আবার আমাদের এক মন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে মুক্তির চেষ্টা তারা করে না। জেলে থাকলে নাকি জনপ্রিয়তা বাড়বে এবং আওয়ামী লীগের ভোট দৈনিক ১০ লক্ষ কমবে। তাহলে তো আপনারা তাঁকে (খালেদা জিয়া) জেলে রেখে দেন। বার কইরেন না। কিন্তু আমরা আইনে বিশ্বাস করি। আইন আইনের মতো চলবে। সেটাই আমাদের প্রত্যাশা।’

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি বাংলা ভাই, শায়খ আবদুল রহমানসহ জঙ্গিদের সৃষ্টি করেছে। অথচ বলেছেন, এগুলো মিথ্যা। এসব মিডিয়ার সৃষ্টি। বিএনপির আমলে ৬৩ জেলায় বোমা হামলা হয়েছে। আমরা আল্লাহর রহমতে জঙ্গি দমনে সফল হয়েছি। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমাদের হত্যা করার চেষ্টা করেছে।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছিলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা আইনি প্রক্রিয়া চালিয়ে যাব এবং শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আদায় করব। খালেদা জিয়াকে একদিন জেলে রাখলে আওয়ামী লীগের ১০ লাখ ভোট কমবে। আর সেই ভোটগুলো বিএনপির পক্ষে আসবে। সরকার খালেদা জিয়াকে কারাগারে পাঠানোয় আওয়ামী লীগের অনেক সমর্থক মর্মাহত হয়েছেন, যাঁরা দীর্ঘদিন নৌকায় ভোট দিয়েছেন, তাঁরাও এবার সিদ্ধান্ত নিয়েছেন, খালেদা জিয়াকে ভোট দিবেন।

মওদুদ আহমদ আরো বলেছিলেন, বর্তমান সরকার মনে করেছিল খালেদা জিয়াকে সাজা দিলে বিএনপির জনপ্রিয়তা কমে যাবে, কিন্তু সেটি ভুল প্রমাণিত হয়েছে, বরং সরকারের জনপ্রিয়তা কমেছে। বেগম জিয়া জেলে গিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি নেতৃত্ব শূন্য নয়। যারা মনে করেছে বেগম জিয়া কারাগারে গেলে বিএনপি নেতৃত্ব শূন্য হবে তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে।’

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by