logo

শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪, ৭ জমাদিউস সানি ১৪৩৯

জনগণকে দুর্ভোগ থেকে রক্ষার জন্য প্রয়োজন ছিল : স্বরাষ্ট্রমন্ত্রী
২৪ ফেব্রুয়ারি, ২০১৮
কুমিল্লা প্রতিনিধি
বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের বাধা, ঘটনাস্থলে থেকে নেতাকর্মীদের আটকের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ওই এলাকার জনগণকে দুর্ভোগ থেকে রক্ষার জন্য এ ধরনের পদক্ষেপের প্রয়োজন ছিল।

পূর্ব ঘোষিত কর্মসূচি পালনের জন্য আজ শনিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। কিন্তু পুলিশ তাদের দাঁড়াতেই দেয়নি। জলকামান থেকে পানি নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে অর্ধশতাধিক। এদের মধ্যে জাতীয়তাবাদী মহিলা দলের কয়েকজন সদস্যও রয়েছেন।

এর কিছু পরই কুমিল্লায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘আজকে যে ঘটনাটি ঘটেছে, আমি তো কুমিল্লায় আসছি, আমি তো সম্পূর্ণভাবে ওয়াকিবহাল নই। আমি ঘট্নাটি জেনে আপনাদের জানাতে পারব।’

‘তবে যেটুকু আমি শুনেছি, আমাদের কমিশনার সাহেব বলেছেন, ঘটনার আকস্মিকতাটা এই রকমই ছিল, তাদের ওই জনগণের দুর্ভোগ থেকে ওই এলাকাকে রক্ষা করার জন্য সেটা প্রয়োজন ছিল বলে…’, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন আসাদুজ্জামান খান কামাল।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, ‘শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে আমরা কখনোই বাধা দিচ্ছি না। যখনি কেউ যদি মাত্রাতিরিক্ত করে, জনগণের দুর্ভোগ বাড়িয়ে দেয়, রাস্তা যারা বন্ধ করে দেয় তখনি আমাদের আইনশৃঙ্খরা বাহিনী যে কাজটি করার দরকার সেই কাজটি করে থাকে।’

এ সময় সেখানে সাবেক ডেপুটি স্পিকার সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন, চট্টগ্রাম রেঞ্চের ডিআইজি ড. মনিরুজ্জামান,জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম,কুমিল্লা জেলা পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by