logo

রোববার ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, ৮ জমাদিউস সানি ১৪৩৯

ঢাকায় ঘৃণাস্তম্ভ বানাচ্ছে সরকার
২৫ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
রাজাকারদের প্রতি ঘৃণা প্রকাশ করতে সরকার রাজধানী ঢাকায় একটি ঘৃণাস্তম্ভ নির্মাণ করবে বলে জাতীয় সংসদকে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার জাতীয় সংসদে নাসিমা ফেরদৌসীর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। তিনি জানান, ইতিমধ্যে স্থাপত্য অধিদফতর ঘৃণাস্তম্ভটির খসড়া নকশা প্রস্তুত করেছে। খুব শিগগিরই এটি চূড়ান্ত করা হবে। নকশা চূড়ান্ত করার পর ডিপিপি তৈরি অনুমোদনের জন্য পরিকল্পনা কমিশনে পাঠানো হবে। তবে ঢাকার কোন জায়গায় ঘৃণাস্তম্ভটি স্থাপন হবে- তা জানাননি মন্ত্রী।

মাহমুদ উস সামাদ চৌধুরীর এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় সাধারণ মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ধাপে ধাপে ৯শ টাকা থেকে বাড়িয়ে দশ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। একই সঙ্গে এসব মুক্তিযোদ্ধাদের বছরে দুটি উৎসব ভাতা দেয়া হচ্ছে, যা মাসিক ভাতার সমপরিমাণ।

মন্ত্রী আরও বলেন, বিনা পয়সায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সুবিধা প্রদানের জন্য শিগগিরই নতুন প্রকল্প নেয়া হচ্ছে। রোববার জাতীয় সংসদে মুক্তিযোদ্ধা মন্ত্রী এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের বঙ্গবন্ধু ছাত্র বৃত্তি প্রদান, ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ প্রকল্পসহ নানা ধরণের কর্মসূচি বাস্তবায়নাধীন রয়েছে। এছাড়া শিগগিরই বিনা পয়সার চিকিৎসা সেবা প্রদান সংক্রান্ত প্রকল্প, মুক্তিযোদ্ধাদের বক্তব্য রেকর্ড ও সরক্ষণ প্রকল্প এবং সারা দেশে মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইন প্রকল্প গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by