logo

শনিবার ১০ মার্চ ২০১৮, ২৬ ফাল্গুন ১৪২৪, ২১ জমাদিউস সানি ১৪৩৯

শিরোনাম

ভবন ভাঙতে আরও এক বছর সময় চেয়েছে বিজিএমইএ
১০ মার্চ, ২০১৮
নিউজ ডেস্ক
রাজধানীর হাতিরঝিলে অবস্থিত ‘বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি’র (বিজিএমইএ) বহুতল ভবন ভাঙতে আপিল বিভাগে আরও এক বছর সময় চেয়ে আবেদন করেছেন বিজিএমইএ কর্তৃপক্ষ।
শনিবার (১০ মার্চ) সুপ্রিম কোর্টের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেন। সূত্রটি জানায়, ভবন ভাঙতে গত ৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিজিএমইএ এক বছর সময় চেয়ে আবেদন করেছে।
গত বছরের ৮ এপ্রিল ভবনটি ভাঙতে বিজিএমইএ কর্তৃপক্ষকে সাত মাস সময় দিয়েছিলেন আপিল বিভাগ। আদালত তার আদেশে বলেছিলেন, ‘এটাই শেষ সুযোগ। আর সময় দেওয়া হবে না।’
প্রসঙ্গত, গত বছরের ৫ মার্চ আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেন।

ওই সময় বিজিএমইএ কর্তৃপক্ষ ভবন সরাতে তিন বছর সময় চেয়ে আবেদন করেন। এরপর একই বছরের ১২ মার্চ আপিল বিভাগ আবেদন নিষ্পত্তি করে ভবন সরাতে ছয় মাস সময় দেন।
এর আগে ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্টের রায়ে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে বিজিএমইএ কর্তৃপক্ষ। এই লিভ টু আপিল খারিজ করে রায় ঘোষণা করেন আপিল বিভাগ।
আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়,বেগুনবাড়ি খাল ও হাতিরঝিল জলাভূমিতে অবস্থিত ‘বিজিএমইএ কমপ্লেক্স’ নামের ভবনটি নিজ খরচে ভাঙতে বিজিএমইএকে নির্দেশ দেওয়া যাচ্ছে। তারা কাজটি না করলে রায়ের অনুলিপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে ভবনটি ভেঙে ফেলতে নির্দেশ দেওয়া হলো। এক্ষেত্রে ভবন ভাঙার খরচা বিজিএমইএ-এর কাছ থেকে আদায় করবে তারা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by