logo

রোববার ১১ মার্চ ২০১৮, ২৭ ফাল্গুন ১৪২৪, ২২ জমাদিউস সানি ১৪৩৯

৩৭তমর চূড়ান্ত ফলের অপেক্ষা শেষ হচ্ছে
১১ মার্চ, ২০১৮
নিউজ ডেস্ক
৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষার পালা শেষ হচ্ছে। আগামী এপ্রিল মাসে এই ফল প্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

গত ১১ ফেব্রুয়ারি এই বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়। প্রজ্ঞাপন জারির প্রায় দুই বছর পর এই বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হচ্ছে।

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক আজ রোববার বলেন, ‘আমরা এপ্রিল মাসে ৩৭ তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করব। আমরা চেষ্টা করেছি, কম সময়ে বিসিএস পরীক্ষা শেষ করতে। এরই ধারাবাহিকতায় কাজ করে চলছি।’

বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশের পরে নিয়োগ পেতে প্রার্থীদের একটা দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হয়। এ সময় তাঁদের স্বাস্থ্যপরীক্ষা ও পুলিশি যাচাইবাছাই হয়। সব পরীক্ষা-নিরীক্ষার পর প্রতিবেদন পাওয়া সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় গেজেট বা প্রজ্ঞাপন প্রকাশ করে। এরপর নিয়োগপ্রাপ্তদের পদায়ন করা হয়।

৩৪তম বিসিএসে পিএসসি থেকে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় ১ বছর পর নিয়োগপ্রাপ্তদের পদায়ন হয়। ৩৫ তম বিসিএসে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় নয় মাস পর নিয়োগ হয়। এখন ৩৬ তম বিসিএসের প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের অপেক্ষায় আছেন।

গত বছরের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে। এই পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন পাস করেন।

গত বছরের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। তবে লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by