logo

সোমবার ১২ মার্চ ২০১৮, ২৮ ফাল্গুন ১৪২৪, ২৩ জমাদিউস সানি ১৪৩৯

বুধবার সিলেট যাবেন জাফর ইকবাল
১২ মার্চ, ২০১৮
নিউজ ডেস্ক
অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বুধবার ঢাকার সিএমএইচ হাসপাতাল থেকে ছাড়পত্র (রিলিজ) পাবেন। ওই দিনই বিমানযোগে তিনি নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছাবেন।

সোমবার অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নুল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি নিয়মিত খাবার খাচ্ছেন ও রেস্ট নিচ্ছেন। সেলাই কাটার পর তিনি বিমানযোগে সিলেট যাবেন। সেখানে শাবিতে ছাত্র-শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করে ফিরতি ফ্লাইটে চলে আসবেন। এর পর তিনি বাসায় যাবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকালে শাবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুল হাসান নামে এক তরুণ ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের ওপর হামলা চালান।

ওই হামলার পর পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তার আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তার উন্নত চিকিৎসা নিশ্চিতের ব্যবস্থা নিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে ওই দিন রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে। সেখানে বিভিন্ন বিভাগের ২২ বিশেষজ্ঞ চিকিৎসক জাফর ইকবালকে পরীক্ষা-নিরীক্ষা করেন।

এ ছাড়া জাফর ইকবালের চিকিৎসার জন্য সশস্ত্র বাহিনীর চিফ কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল মুন্সী মোহাম্মদ মুজিবুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ৪ মার্চ মেডিকেল বোর্ড জানায়, জাফর ইকবাল আশঙ্কামুক্ত। তবে কিছু দিন তাকে হাসপাতালে থাকতে হবে। এর পর থেকে তিনি সিএমএইচেই আছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by