logo

বুধবার ১৪ মার্চ ২০১৮, ৩০ ফাল্গুন ১৪২৪, ২৫ জমাদিউস সানি ১৪৩৯

শনাক্ত করা লাশ পেতে কমপক্ষে চার দিন লাগবে: মাশফি বিনতে শামস
১৪ মার্চ, ২০১৮
নিউজ ডেস্ক
নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় যাদের শনাক্ত করা গেছে তাদের লাশ ফেরত দিতে কমপক্ষে চার দিন সময় লাগবে। এর মধ্যে তিন দিন লাগবে ময়নাতদন্ত শেষ করতে। আর একদিন লাগবে লাশ শনাক্ত করতে। নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বুধবার সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, লাশ ফেরত নেওয়ার প্রক্রিয়া সম্পর্কে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিস্তারিত জানানো হবে। এজন্য হতাহতদের স্বজনদের নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে উপস্থিত হতে বলেছেন তিনি।

এদিকে, নিহত ব্যক্তিদের স্বজনদেরকে লাশ দেখতে না দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা বেশ কয়েকটা বডি (মৃতদেহ) দেখেছি। এসব মৃতদেহের প্রায় ৮০ ভাগই পুড়ে গেছে। তাদেরকে আইডেন্টিফাই করা কঠিন হবে। লাশগুলোর অবস্থা খুবই হরিবল (ভয়ঙ্কর)। তাই সেগুলো দেখতে দেওয়া হচ্ছে না।’

প্রসঙ্গত, সোমবার চারজন ক্রু ও ৬৭ যাত্রী সব মিলিয়ে ৭১ জন আরোহী নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত আটজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by