logo

শনিবার, ১৪ এপ্রিল ২০১৮, ১ বৈশাখ ১৪২৫, ২৬ রজব ১৪৩৯

শিরোনাম

সেপ্টেম্বরে উদ্বোধন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট
১৪ এপ্রিল, ২০১৮
নিউজ ডেস্ক
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী সেপ্টেম্বরে উদ্বোধন করা হবে নির্মাণাধীন শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট। শুক্রবার বেলা ১২টার দিকে চানখারপুলে নবনির্মিত এই ইন্সটিটিউট পরিদর্শনকালে তিনি এ ঘোষণা দেন। মন্ত্রী বলেন, ২০১৫ সালের নভেম্বরে একনেকে পাস হয় শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট প্রকল্প। ২০১৬ সালের এপ্রিলে প্রধানমন্ত্রী এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বর্তমানে কাজ প্রায় শেষপর্যায়ে। যারা অগ্নিদগ্ধ হয় বা দুর্ঘটনার স্বীকার হয়, তাদের জন্যই নির্মাণ হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ৫০০ শয্যাবিশিষ্ট এই বার্ন ইন্সটিটিউট। আগামী সেপ্টেম্বরের যে কোনো দিন প্রধানমন্ত্রী নিজে এই ইন্সটিটিউট উদ্বোধন করবেন।

মোহাম্মদ নাসিম বলেন, এই বার্ন ইন্সটিটিউটেই চিকিৎসক ও নার্সদের এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। ভবিষ্যতে এখান থেকেই আধুনিক চিকিৎসার মাধ্যমে বিকৃত চেহারা সুন্দর চেহারায় রূপান্তর করা হবে। প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। এখানে ভাগ্যাহত মানুষের চিকিৎসা ও পুনর্বাসন করা হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি প্রতিটি পদক্ষেপে ভুল করছে। রাজনৈতিক ক্ষেত্রে তারা পরাজিত হচ্ছে। বিএনপি এই কোটার আন্দোলনের মধ্য দিয়ে তাদের স্বার্থ হাসিল করতে চেয়েছিল, কিন্তু পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লস্টিক সার্জারি ইন্সটিটিউটের প্রকল্প পরিচালক অধ্যাপক আবুল কালাম, বার্ন ইন্সটিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by