logo

সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, ০৬ শাবান ১৪৩৯

পররাষ্ট্র প্রতিমন্ত্রীসহ তিনজনকে তারেকের উকিল নোটিশ
২৩ এপ্রিল, ২০১৮
নিউজ ডেস্ক
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ তিনজনের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ।পররাষ্ট্র প্রতিমন্ত্রী ছাড়া অন্য দুইজন হলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। সোমবার দুপুরে তারেক রহমানের আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান। এ বিষয়টি বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার এম. আতিকুর রহমান।

তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেয়া বক্তব্য ভিত্তিহীন উল্লেখ করে আগামী ১০ দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার করতে বলা হয়েছে নোটিশে। বক্তব্য প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

গত শনিবার (২১ এপ্রিল) যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন। তিনি বলেন, ‘লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট জমা দিয়ে তারেক এই পদক্ষেপ নিয়েছেন। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে সবুজ পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান। সেই তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন’ এমন প্রশ্নও তোলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বরাত দিয়ে সোমবার (২৩ এপ্রিল) দৈনিক কালের কন্ঠ ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিবেদন প্রকাশ করে। এ বিষয়টি উল্লেখ করে নোটিশে বলা হয়েছে, তারেক রহমান তার পাসপোর্ট বর্জন করেননি। সেটি তার নিজের কাছেই রয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ৯ বছর ধরে লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে আছেন তারেক রহমান। এক/এগারোর সময়ে রাজনীতি ছাড়ার মুচলেকা দিয়ে চিকিৎসার জন্য তিনি লন্ডনে যান। এর পর থেকে তিনি সেখানেই অবস্থান করে বিএনপির রাজনীতিতে সক্রিয় ভূমিকা রেখে চলেছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে সংগঠনটিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তারেক রহমান।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by