logo

রোববার, ১৩ মে ২০১৮, ৩০ বৈশাখ ১৪২৫, ২৬ শাবান ১৪৩৯

কোটা সংস্কার
প্রধানমন্ত্রীর ঘোষণায় বিশ্বাস রাখতে বললেন ওবায়দুল কাদের
১৩ মে, ২০১৮
নিউজ ডেস্ক
সরকারি চাকরিতে কোটাপ্রথা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘোষণা দিয়েছেন তার ওপর বিশ্বাস রাখতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি বলেন, কোটা বাতিলের ঘোষণা প্রধানমন্ত্রী সংসদে দিয়েছেন। কোটা থাকবে না এটা তিনি বলে দিয়েছেন। প্রধানমন্ত্রীর কথার ওপরে বিশ্বাস রাখা উচিৎ।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা বলেন সেটা তিনি করেন। তার কথার নড়চড় হয় না। এখানে অনেকগুলো কোটা আছে। এগুলো সমন্বিত করার চেষ্টা করা হচ্ছে। কাজ থেমে নেই। সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের পাঁচ দফা দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। আন্দোলনের একপর্যায়ে গত ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেন। এরপর আন্দোলনকারীরা কোটা বাতিলের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আন্দোলন স্থগিত করেন। পরে ৭ মে পর্যন্ত সময় দেন। সেই সময় শেষ হওয়ার পরও প্রজ্ঞাপন না হওয়ায় গত বুধবার সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন করেন এবং আজ থেকে আবারও আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন।

ফেনীর যানজটে জনভোগান্তিতে দুঃখ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, ফেনী শহরের ফতেহপুরে রেলওয়ের ওভারপাসের নির্মাণকাজ শেষের দিকে। আগামী ১৫ মে ওভারপাসের একাংশ খুলে দেয়া হবে।

তিনি বলেন, আগামী ২০-২৫ দিন পর পুরো কাজ শেষ হবে। ঈদের সময় মানুষ আর ভোগান্তিতে পড়বে না। এখন মানুষের একটু কষ্ট হচ্ছে। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by