logo

রোববার, ১৩ মে ২০১৮, ৩০ বৈশাখ ১৪২৫, ২৬ শাবান ১৪৩৯

গরবিনী মা’ পুরস্কার পেলেন ১০ নারী
১৩ মে, ২০১৮
নিউজ ডেস্ক
সন্তানদের কৃতিত্বের জন্য কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার মাসহ ১০ রত্নগর্ভা পেয়েছেন 'গরবিনী মা' পুরস্কার।

‘বিশ্ব মা দিবস’ উপলক্ষ্যে রোববার দুপুরে রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারে 'ইউনিভার্সেল মেডিকেল কলেজ (ইউএমসি) হাসপাতাল' আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমি ছিলাম মায়ের দুষ্টু ছেলে। আজ আমার পরিবারের প্রত্যেকেই স্ব স্ব জায়গায় সফল। দুষ্টু হওয়ায় ছেলেবেলা থেকেই আমার প্রতি ছিল মায়ের বেশি খেয়াল। আজ মা নেই। মা না থাকার কষ্টটা উপলব্ধি করতে পারছি বার বার। আজ মা থাকলে অনেক বেশি প্রশান্তি লাভ করতেন। অকৃত্রিম ভালবাসা প্রত্যেক মায়ের প্রতি। সমাজে যারা স্ব স্ব জায়গায় উজ্জ্বল ও প্রতিষ্ঠিত তাদের পেছনে ছিল প্রত্যেক মায়ের অশেষ ভূমিকা।’

ইউএমসি হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক প্রথম আলোর প্রধান বার্তা সম্পাদক শওকত হোসেন মাসুম। স্বাগত বক্তব্য রাখেন ইউএমসি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও 'গরবিনী মা' এর প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্তী।

'গরবিনী মা' পুরস্কারপ্রাপ্তরা হলেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনের মা মনোয়ারা বেগম, অর্থনীতিবিদ ও সেন্টার ফর পলিসি ডায়ালগেরগ (সিপিডি) ফেলো প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের মা পেয়ারা রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌসের মা রেজিয়া বেগম, বিএসএমএমইউ’র লিভার রোগ বিভাগের অধ্যাপক ডা. মামুন আল মাহ্তাবের (স্বপ্নীল) মা আয়েশা মাহ্তাব। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার অতিরিক্ত ডিআইজি আমেনা বেগমের মা জাহানারা বেগম, নন্দিত কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিতের মা শোভা রানী দে, বিশ্বনন্দিত ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজার মা হামিদা মোর্ত্তজা বলাকা, জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের মা মমতাজ বেগম, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিমের মা ছবি সাহা এবং দৃষ্টিপ্রতিবন্ধি হয়েও কৃতিত্বের সঙ্গে জিপিএ-৫ নিয়ে এসএসসি ও এইচএসসি পাশের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ছাত্র লালমনিরহাটের অদম্য মেধাবী মোখলেছুর রহমানের মা মোছা. মনোয়ারা বেগম।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by