logo

রোববার, ১৩ মে ২০১৮, ৩০ বৈশাখ ১৪২৫, ২৬ শাবান ১৪৩৯

২০২৩ সালের মধ্যে জেলায় জেলায় সরকার: অর্থমন্ত্রী
১৩ মে, ২০১৮
নিউজ ডেস্ক
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বর্তমানে দেশের জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশের বেশি। তবে এটাকে ১০ শতাংশে উন্নীত করে জেলায় জেলায় সরকার প্রতিষ্ঠা করতে হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইসতেহারেও এটা উল্লেখ থাকবে। আগামী ৫ বছরে (২০২৩ সালের মধ্যে) আমরা জেলায় জেলায় সরকার প্রতিষ্ঠা করব। তবে একটা কেন্দ্রীয় সরকারও থাকবে।

রোববার রাজধানীর জাতীয় যাদুঘরে ড. এ কে আব্দুল মোমেন রচিত বই ‘বাংলাদেশের স্বাধীনতা ও প্রাপ্ত’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বইটি প্রকাশ করে চারুলীপি প্রকাশনী।

অর্থমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে জয়ী হলে ২০২৩ সালের মধ্যে জেলায় জেলায় সরকার প্রতিষ্ঠা করব। এর মানে এই নয় যে, কেন্দ্রীয় সরকার থাকবে না। কেন্দ্রীয় সরকারও থাকবে। দুই সরকার সমন্বয় করে কাজ করবে। প্রতিটি মানুষ যেন জেলায় সব ধরনের সেবা পায় সে জন্যই এটি করা হবে।

তিনি আরও বলেন, ২০২৪ সালের মধ্যেই দেশে আর দারিদ্র্য থাকবে না। তবে বিভিন্ন ধরনের প্রতিবন্ধীরা যা মোট জনসংখ্যার ১০ শতাংশ মানুষ সরকারের উপর নির্ভশীল থাকবে। সরকার তাদের টেককেয়ার করবে।

এমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, লেখক ও গবেষক মফিদুল হক, একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, রুপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by