logo

সোমবার, ১৪ মে ২০১৮, ৩১ বৈশাখ ১৪২৫, ২৭ শাবান ১৪৩৯

স্যাটেলাইটের মালিক কোন দু’জন বিএনপিকে প্রমাণ দিতে হবে
১৪ মে, ২০১৮
নিউজ ডেস্ক
স্যাটেলাইটের মালিক কোন দু’জন- বিএনপির কাছে তার তথ্য প্রমাণ চাইলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাদের। তথ্য প্রমাণ দিতে না পারলে এজন্য বিএনপিকে উচ্চমূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, এই স্যাটেলাইটের মালিক বাংলাদেশ এবং দেশের ১৬ কোটি মানুষ। আমরা বিএনপিকেও এর সঙ্গে যুক্ত করি। কিন্তু বিএনপি কেন দু’জন মানুষের কাছে নিচ্ছে? কে তারা? এর তথ্য-প্রমাণ বিএনপিকে দিতে হবে। যদি না করতে পারে তার জন্যও তাদের উচ্চমূল্য দিতে হবে।

ওবায়দুল কাদের রোববার (১৩ মে) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন। দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ করতে পারায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

ওবায়দুল কাদের বলেন, অনেক ছোট, মাঝারি অর্জনের সঙ্গে কতগুলো বড় বড় বিজয়ও হচ্ছে। মোটা দাগে বলতে গেলে তিনটির কথা বলতে হয়। একটি সীমান্ত বিজয়, সমূদ্র বিজয় এবং সবশেষ মহাকাশ বিজয়। বঙ্গবন্ধু স্যাটেলাইট ফ্লোরিডার অরল্যান্ডো কেনেডি স্পেস সেন্টার থেকে যে ঐতিহাসিক শুভযাত্রা করলো সেটা এখন অন দ্য ওয়ে টু অরবিট। এটা আমাদের জন্য বিশাল অর্জন। বিশেষ করে যারা সম্প্রচারের সঙ্গে যুক্ত।

‘এতো দিন আমরা ভাড়া করে স্পেস নিয়ে সম্প্রাচার করতাম। এখন আমরা নিজেরাই নিজেদের সামর্থ্য দিয়ে সম্প্রচার করতে পারবো। এক্সপোর্ট করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জনের স্বর্ণ দুয়ার উন্মোচিত হলো। মানে সমৃদ্ধির আরেকটি ধাপ আমরা অতিক্রম করলাম। এটা শুধু বিজয় নয়, এটা ঐতিহাসিক বিজয়। শুধু সাফল্য নয়, ঐতিহাসিক সাফল্য।’

কাদের আরও বলেন, যারা দেশ-জাতির এ সাফল্য মেনে নিতে পারে না, হীনমন্যতায় তাদের কোনো জুড়ি নেই। আমি তো আগেই বলেছি- তাদের দেশপ্রেম নিয়েও মানুষ সন্দেহ করতে শুরু করেছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by